বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

কমার পরদিনই বাড়ল সোনার দাম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পিএম

কিছুটা কমানোর পর দেশের বাজারে সোনার দাম ফের বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এবার সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম ৬৩০ টাকা বাড়ানো হয়েছে। এতে ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকায় দাঁড়িয়েছে ভালো মানের এক ভরি সোনার দাম।

রবিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল সাড়ে ৩টা থেকেই নতুন দাম কার্যকর করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে গতকাল শনিবার ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় দাম ৮৪১ টাকা কমিয়েছিল বাজুস। এক প্রেস বিজ্ঞপ্তিতে গতকাল থেকেই এই দাম কার্যকর হবে বলে জানানো হয়েছিল। একদিনের ব্যবধানে আজ আবারও দাম বাড়ানোর ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি দিল বাজুস।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত