বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ইন্তারকে শিরোপা জিতিয়ে অধিনায়ক মার্তিনেজের স্বপ্ন পূরণ

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পিএম

মিলান ডার্বিতে সোমবার রাতে ইন্তার মিলান ২-১ গোলে হারিয়েছে এসি মিলানকে। তাতে পাঁচ ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে নিজেদের ২০তম স্কুদেত্তা (ইতালিয়ান লিগ) শিরোপা।

ইন্তার মিলানের হয়ে দ্বিতীয়বার লিগ শিরোপা জিতলেন লাউতারো মার্তিনেজ। তবে অধিনায়ক হিসেবে এই প্রথম লিগ শিরোপা জিতলেন বিশ্বকাপ জয়ী মার্তিনেজ।

আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ম্যাচ শেষে জানালেন তার স্বপ্ন পূরণের কথা। 'মনে হচ্ছে আমি কাঁদছি কারণ এটা আমার কাছে স্বপ্নের মতো। আমরা অনেক ভুগেছি এবং কঠোর পরিশ্রম করতে হয়েছে শিরোপার জন্য। এই শিরোপা আমি আমার পরিবার, সতীর্থ এবং সমর্থকদের উৎসর্গ করছি।'

গেল গ্রীষ্মের দল-বদলে ১২ জন খেলোয়াড় পরিবর্তন করার কথা উল্লেখ করে লাউতারো বলেন, 'জাপান থেকে (প্রাক প্রস্তুতি) আমাদের পরিশ্রমের শুরুটা হয়েছিল। আমাদের দলে ১২জন খেলোয়াড় পরিবর্তন হয়। আমরা ইতিহাস তৈরী করলাম, এই শিরোপা আমাদের প্রাপ্য। এখন আমি শুধুই উদযাপন করতে চাই।'

লিগ শিরোপা জয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন মার্তিনেজ। ২৯ ম্যাচে করেছেন ২৩ গোল, অ্যাসিস্ট পাঁচটি। মৌসুমে তার গোল ২৬টি।

ইন্তার মিলানের সঙ্গে লাউতারো মার্তিনেজের চুক্তি শেষ হবে ২০২৬ এর জুনে। এই শিরোপা জয়ের ফলে নতুন করে চুক্তি করতে পারেন দুই পক্ষ।

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত