সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাইডেনের হুমকির প্রতিক্রিয়ায় যা বললেন নেতানিয়াহু

আপডেট : ১০ মে ২০২৪, ১১:২৪ এএম

ইসরায়েলে মার্কিন অস্ত্রের চালান বন্ধের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের হুমকির জবাব দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।  জবাবে বলেন, তার দেশ একা দাঁড়াতে পারে।

বাইডেনের এই হুমকির প্রতিক্রিয়ায় নেতানিয়াহু বলেন, ‘প্রয়োজন হলে...আমরা একা দাঁড়াব। আমি বলেছি, প্রয়োজনে আমরা আমাদের নখ দিয়ে লড়াই করব।’

গত বুধবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে বাইডেন মিত্র ইসরায়েলকে হুমকি দেন। তিনি বলেন, ইসরায়েলি প্রধানমন্ত্রী ফিলিস্তিনের গাজার রাফায় পূর্ণমাত্রায় অভিযানের নির্দেশ দিলে যুক্তরাষ্ট্র দেশটিতে মার্কিন অস্ত্রের চালান বন্ধ করে দিতে পারে।

বাইডেনের হুমকি নাকচ করতে গিয়ে ১৯৪৮ সালের যুদ্ধের কথা স্মরণ করিয়ে নেতানিয়াহু বলেন, ৭৬ বছর আগের সেই যুদ্ধে তারা অনেকের বিরুদ্ধে সংখ্যায় অল্প ছিলেন। ইসরায়েলের কাছে অস্ত্র ছিল না। ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা ছিল। কিন্তু তাদের মধ্যে চেতনা, বীরত্ব ও ঐক্য ছিল। এই শক্তিতে তারা বিজয়ী হয়েছিলেন। অস্ত্রের চালান বন্ধ করা হলে এখনো তাঁরা জয়ী হবেন।

যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে এখন গাজার রাফায় বড় ধরনের সামরিক অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। এ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইসরায়েলের টানপোড়েন দেখা দিয়েছে।

সূত্র: বিবিসি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত