মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ধান কাটা শেষ, চুরি হচ্ছে গভীর নলকূপের ট্রান্সফরমার

আপডেট : ১৪ মে ২০২৪, ০৫:৫৫ পিএম

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউপির দড়িয়াপুর গ্রাম। এই গ্রাম আদমদীঘি উপজেলা সীমানার মধ্যে হলেও গ্রামটির অবস্থান নওগাঁ জেলার রানীনগর উপজেলা ঘেঁষা। এই গ্রামের বিদ্যুৎ সরবারহ করা হয় রানীনগর উপজেলা পল্লী বিদ্যুৎ অফিস থেকে। মঙ্গলবার (১৩ মে) রাতে দড়িয়াপুর গ্রামের মাঠ থেকে গভীর নলকূপের তিনটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। 

দড়িয়াপুর গ্রামের সোলায়মান নামে এব ভুক্তভোগী বলেন, মাঠে একটি গভীর নলকুপ আছে। ইরি-বোরো মৌসুম সম্প্রতি শেষ হয়েছে। শুরু হয়েছে ধান কাটার মৌসুম। ফলে এখন মাঠ অনেকটাই ফাঁকা। এমতাবস্থায় ট্রান্সফরমার ও মিটার খুলে নিতে বিদ্যুৎ অফিসকে জানানোর আগেই রাতের কোন এক সময় চোরেরা জমিতে থাকা ৩টি ট্রান্সফরমারের ভেতরের তার চুরি করে নিয়ে গেছে। এতে করে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। বিষয়টি রাণীনগর উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসকে অবগত করার পর সংশ্লিষ্ট লোকেরা এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছে এবং একটি লিখিত অভিযোগও প্রদান করেছি।

নওগাঁ পবিস-১ রাণীনগর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আকিয়াব হোসেন মোবাইল ফোনে জানান গ্রামটি আদমদীঘি উপজেলার মধ্যে হলেও বৈদ্যুতিক এলাকাটি আমার অফিসের আওতায়। চুরির বিষয়টি এখন পর্যন্ত আমি জানি না। তবে যদি ট্রান্সফরমারগুলো গ্রাহক কর্তৃক ক্রয় করা হয় তাহলে প্রথমে থানায় একটি অভিযোগ দিতে হবে এবং পরবর্তী ট্রান্সফরমার নেওয়ার জন্য টাকা জমা দিতে হবে। 

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী বলেন, ট্রান্সফরমার চুরির বিষয়টি এখন পর্যন্ত কেউ জানায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত