রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ছুটছে চান্দু, ঝরছে ঘাম! এ কি হাল কার্তিকের? 

আপডেট : ১৫ মে ২০২৪, ০৪:৩৯ পিএম

সূর্যের প্রখর তাপে পুড়ছে জমি। পরনে এক খন্ড কাপড়। যাকে ‘ল্যাঙট’ বলাই ভাল। পেশিবহুল দেহ থেকে টপ টপ করে ঘাম ঝরছে। মাথার চুল ঘামে সিক্ত। দৌড়াচ্ছে চান্দু। দৌড়াচ্ছেন অভিনেতা কার্তিক আরিয়ান। বুধবার এমন লুকেই দেখা দিলেন অভিনেতা। প্রকাশ্যে এল তার নতুন ছবি ‘চান্দু চ্যাম্পিয়ন’-এর প্রথম পোস্টার। কার্তিকের লুক দেখে নেটপাড়া সরগরম।

শোনা যাচ্ছে, এই ছবিটি প্যারা অলিম্পিক্সে ভারতের প্রথম সোনাজয়ী ক্রীড়াবিদ মুরলীকান্ত পেটকরের বায়োপিক। ১৯৭২ সালে হাইডেলবার্গে অনুষ্ঠিত প্যারা অলিম্পিক্সে ৫০ মিটার ফ্রিস্টাইল সাঁতারে সোনা জেতেন মুরলীকান্ত। পাশাপাশি আরও তিনটি বিভাগে তিনি চূড়ান্ত পর্বেও পৌঁছান। ২০১৮ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে। তার জীবনের আধারেই ছবিটি তৈরি করেছেন পরিচালক কবীর খান।

কার্তিকের ক্যারিয়ারে এটাই প্রথম স্পোর্টস ফিল্ম। এই ছবির জন্য কার্তিক যে নিজেকে নতুন করে গড়ে তুলেছেন, তা অভিনেতার লুক দেখেই স্পষ্ট। এর আগে ছবিতে ছোট করে ছাঁটা চুলে অভিনেতার লুক প্রকাশ্যে আসে। কিন্তু সম্প্রতি তার যে ঝলক মিলেছে তা দেখে আপ্লুত অনুরাগীরা। সমাজমাধ্যমে ছবির পোস্টার ভাগ করে নিয়ে কার্তিক লেখেন, ‘‘চ্যাম্পিয়ন আসছে। আমার জীবনের অন্যতম কঠিন ছবিটির প্রথম পোস্টার ভাগ করে নিতে পেরে আমি উত্তেজিত।’’

এর আগে দর্শক কার্তিককে ‘সত্যপ্রেম কি কথা’ ছবিতে দেখেছেন। সম্প্রতি, ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির শুটিং করতে কলকাতায় গিয়েছিলেন কার্তিক। ‘চান্দু চ্যাম্পিয়ন’ আগামী মাসে মুক্তি পাচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত