সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

শেখ হাসিনার প্রত্যাবর্তনে আমাদের জীবন বদলে গেছে: সাদ্দাম

আপডেট : ১৬ মে ২০২৪, ০৭:১৬ পিএম

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, এদেশের মানুষের যে বদলে যাওয়া জীবন তার সঙ্গে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা সম্পৃক্ত। এটা শুধু সামষ্টিক অর্জন নয়। সবার ব্যক্তিগত জীবন, অভিজ্ঞতা, ব্যক্তিগত বেদনা বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা বদলে দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৬ মে) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে তিনি একথা বলেন।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা উত্তর মহানগর ছাত্রলীগ এবং দক্ষিণ মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিপুলসংখ্যক কর্মী অংশ নেন।

'তুমি দেশের, তুমি দশের' শীর্ষক শোভাযাত্রায় নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত প্ল্যাকার্ড বহন করেন এবং স্লোগান দেন। এ সময় শোভাযাত্রাটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার সাফল্যের আগে এ রকম বেদনাদায়ক বাস্তবতা নিয়ে বাংলাদেশের মানুষকে জীবন পরিচালনা করতে হয়েছে। বাংলাদেশের মানুষের খাদ্যাভ্যাস, জীবনাচারণ, সাংস্কৃতিক জীবন, প্রযুক্তি ব্যবহারের যে অভিগম্যতা, কর্মসংস্থানের যে সুযোগ কোনো কিছুই আমাদের ছিল না। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রত্যাবর্তনের কারণে আমাদের জীবন বদলে গেছে। এই কারণেই শেখ হাসিনা আমাদের কাছে বাংলাদেশ।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আজকে যথার্থই বলতে হয় শোষিতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন এগিয়ে নিতে রাজপথে শেখ হাসিনা মুক্তির মন্ত্রণায় সারা বাংলাদেশের মানুষকে মন্ত্রমুগ্ধ করেছিলেন বলেই আজকে বাংলাদেশের মানুষ শোষণ থেকে মুক্তি পেয়েছেন। প্রিয় নেত্রী আপনি ফিরেছেন বলেই আমাদের সমুদ্র সীমা বিজয় হয়েছে, আপনি ফিরেছেন বলেই বঙ্গবন্ধু স্যাটালাইট মহাকাশে ঘুরে বেড়াচ্ছে। বঙ্গবন্ধু কন্যা আপনি ফিরেছেন বলে বাংলার মানুষের আরাধ্য স্বপ্ন ইলেক্ট্রনিক যানবাহনের যুগে প্রবেশের চিন্তা বাস্তবায়ন হয়েছে।

ইনান বলেন, প্রিয় বঙ্গবন্ধু কন্যা আপনি নিজের জীবন তুচ্ছ করে এদেশের মানুষের জন্য, আপনার পিতার রেখে যাওয়া দুঃখিনী-পীড়িত মানুষের জন্য যেই কাজ করেছেন সেই কাজের কৃতজ্ঞতা সরূপ আমরা আজ একত্রিত হয়েছে। এ সময় তিনি শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলকে প্রতিজ্ঞাবদ্ধ হতে আহ্বান জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত