মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রয়াত কেকের শেষ গান থাকছে যে সিনেমায় 

আপডেট : ২২ মে ২০২৪, ০৩:০৭ পিএম

আর কিছুদিন পর অর্থাৎ ৩১ মে সংগীতশিল্পী কেকের তৃতীয় মৃত্যুবার্ষিকী। এই দিনে স্টেজ পারফর্ম করতে গিয়েই তিন বছর আগে প্রয়াত হন তিনি। লাইভ শো-র পরেই হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি করার সময়ও পাওয়া যায়নি। হৃদয় বিদারক সেই স্মৃতি আজও তাড়া করে গায়কের ভক্তদের।

তবে খুব জলদি ভক্তরা শুনতে পারবেন কেকে-র গাওয়া শেষ গান। অনিল কাপুর , দিব্যা খোসলা এবং হর্ষবর্ধন রানে অভিনীত ‘সাভি’-তে থাকছে সেই গান। মঙ্গলবার মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেলার। 

প্রযোজক মুকেশ ভাট জানিয়েছেন যে, ছবিতে প্রয়াত গায়ক কেকে-র রেকর্ড করা শেষ গানটি অন্তর্ভুক্ত করা হবে। এই গান রেকর্ড করার পরই চলে যান গায়ক।

মুকেশ ভাট স্মরণ করেন কেকে-র সঙ্গে তার দীর্ঘ বন্ধুত্ব এবং কীভাবে দুজনে মিলে উপহার দিয়েছেন বলিউডের একাধিক চার্ট-টপিং গান। ভাট আরও জানান, এই গানটি রেকর্ড করার সপ্তাহখানেক পরেই মারা গিয়েছিলেন গায়ক।

প্রসঙ্গত, কলকাতার নজরুল মঞ্চে ছিল কেকে-র শেষ স্টেজ পারফরমেন্স। আর সেদিন স্টেজ থেকে নেমেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয়েছিল নিকটবর্তী হাসপাতালে। তবে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এসএসকেএম হাসপাতালে ময়নাতদন্তের পর শিল্পীর দেহ তুলে দেওয়া হবে পরিবারের হাতে। সেই সময় বড় বিতর্কে জড়ায় তিলোত্তমা। অনুষ্ঠানের উদ্যোক্তাদের চরম অব্যবস্থাপনার অভিযোগ ওঠে।

জানা যায়, অতিরিক্ত ভিড় ছিল সেদিন। কাজ করছিল না এসি। যদিও ময়না তদন্তের রিপোর্টে ছিল, হঠাৎ হৃদরোগেই চলে যান তিনি। গান স্যালুটে কলকাতা শেষ বিদায় জানায় তাকে। 

উল্লেখ্য, কেকে তড়াপ তড়াপ, ইয়াদ আয়েঙ্গে ওহ পাল, আঁখো মে তেরি-র মতো বহু হিট গান উপহার দিয়েছেন শ্রোতাদের। ২৬ বছরের ক্যারিয়ারে কেকে তামিল, তেলেগু, মালায়লাম-সহ আরও বেশ কিছু ভাষায় গান গেয়েছেন। গেয়েছেন মারাঠি ভাষাতেও।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত