সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নিপুণকে বেহায়া-নির্লজ্জ আখ্যা দিয়ে এফডিসিতে মিছিল

আপডেট : ২২ মে ২০২৪, ০৩:৫৩ পিএম

অনিয়মের অভিযোগ তুলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের (২০২৪-২৬) ফলাফল বাতিল এবং নতুন করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে চিত্রনায়িকা নাসরিন আক্তার ওরফে নিপুণ আক্তারের করা রিট করেছেন।

অনিয়মের অভিযোগ এনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের (২০২৪-২৬) ফলাফল বাতিল এবং নতুন করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে চেয়ে হাইকোর্টে রিট করেন নাসরিন আক্তার ওরফে নিপুণ আক্তার।

আবেদনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের কার্যক্রমে নিষেধাজ্ঞা এবং অনিয়মের অনুসন্ধান চাওয়া হযেছে। নিপুণের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী আইনজীবী পলাশ চন্দ্র রায় হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মঙ্গলবার (১৪ মে) রিটটি করেন। এই রিটের শুনানিতে মনোয়ার হোসেন ডিপজলকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দেন আদালত।

নিপুণের এই রিট ও মামলা মোকাদ্দমা মেনে নিতে পারছেন শিল্পীরা। এরই ধারাবাহিকতায় জ্যেষ্ঠ শিল্পীরা আজ নিপুণের বিরুদ্ধে রাজধানীর এফডিসিতে মিছিল করেছেন। নিপুণের ছবিতে জুতার মালা দিয়ে বানানো হয়েছে ব্যানার। সেই ব্যানারে লেখা শিল্প ও শিল্পীর সম্মান নষ্টকারী নির্লজ্জ বেহায়া নিপুণের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আয়োজনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সদস্যবৃন্দ।

এই মিছিলের সম্মুখভাবে দেখা গিয়েছে চলচ্চিত্রের অধিকাংশ জ্যেষ্ঠ শিল্পীদের। 

  

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত