মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রেসিডেন্ট পদে ট্রাম্পকেই ভোট দেবেন নিকি হ্যালি

  • আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকেই ভোট দেবেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিকি হ্যালি
আপডেট : ২৩ মে ২০২৪, ১১:৩৭ এএম

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকেই সমর্থনের ঘোষণা দিয়েছেন দলের প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তারই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিকি হ্যালি।

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পক্ষে কাজ করবেন সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের সাবেক এ গভর্নর। বুধবার তিনি এমন ঘোষণা দেন।

বৃহস্পতিবার আলাদা প্রতিবেদনে এ খবর জানায় বিবিসি ও রয়টার্স।

রিপাবলিকান প্রাইমারিতে ট্রাম্পের বিরুদ্ধে শোচনীয় পরাজয়ের দীর্ঘদিন পর বুধবার (২২ মে)  প্রথমবারের মতো জনসম্মুখে আসেন নিকি হ্যালি। ওয়াশিংটনে হাডস্টন ইনস্টিটিউটে দেয়া বক্তব্যে সরাসরি হাতিকে সমর্থনের কথা না বললেও আকারে ইঙ্গিতে ট্রাম্পকে সমর্থনের কথা জানান সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের সাবেক এ গভর্নর।

এ সময় তিনি জানান, ট্রাম্প রাজনীতির জন্য উপযুক্ত ব্যক্তি নন, আবার প্রেসিডেন্ট বাইডেনও একজন বিপর্যয়কর ব্যক্তি। তাই আগামী নির্বাচনে ট্রাম্পকেই সমর্থন করবেন তিনি। এজন্য তিনি তার সমর্থকদের ট্রাম্পকে ভোট প্রদানের জন্য আহ্বান জানাবেন।

এদিকে নিকি হ্যালির এমন আকস্মিক সিদ্ধান্তে ট্রাম্পের রানিংমেট হওয়া নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। অনেকে মনে করছেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে প্রার্থী হতেই ডোনাল্ড ট্রাম্পকে হঠাৎ সমর্থনের ঘোষণা দিয়েছেন তিনি।

যদিও ট্রাম্প ইতোমধ্যে জানিয়েছেন তিনি নিকি হ্যালিকে ভাইস প্রেসিডেন্টের জন্য বিবেচনা করছেন না।

ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লিখেছেন, ‘নিকি হ্যালি ভিপি স্লটের জন্য বিবেচনাধীন নয়, তবে আমি তার মঙ্গল কামনা করি।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত