মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মিম ম্যানেজার খুঁজছেন জো বাইডেন, বেতন ৮৫ হাজার ডলার

আপডেট : ২৪ মে ২০২৪, ১০:৩১ পিএম

মিম ম্যানেজার খুঁজছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার সহযোগীরা। এজন্য বিজ্ঞাপনও দিয়েছেন তারা। শুক্রবার (২৪ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার।

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন মিম ও কনটেন্ট পেজের জন্য একজন পার্টনার ম্যানেজার খুঁজছেন বাইডেনের নির্বাচনী প্রচারণার সঙ্গে যুক্ত কর্তাব্যক্তিরা। মিম ম্যানেজারের কাজ হবে পডকাস্টার, ডিজিটাল মিডিয়া কোম্পানি এবং বড় বড় মিম পেজের সঙ্গে সম্পর্ক তৈরি করা এবং তা বজায় রাখা। 

সোশ্যাল মিডিয়াসহ অনলাইন দুনিয়ায় মিম পেজগুলো অবিশ্বাস্য রকমের জনপ্রিয়। ইনস্টাগ্রাম ও টিকটকের মিম পেজগুলোয় প্রতিদিন লাখ লাখ ভিউ হয়।

২০২০ সালে ব্লুমবার্গের প্রতিষ্ঠাতা মাইকেল ব্লুমবার্গ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার নির্বাচনী প্রচার কৌশল হিসেবে মিম পেজের আশ্রয় নেন। ইনস্টাগ্রামে তার পক্ষে কাজ করা পেজটির নাম ছিল ফাকজেরি, যার প্রায় এক কোটি ৭০ লাখ ফলোয়ার ছিল।

ইন্টারনেট দুনিয়ার জনপ্রিয় পেজগুলোর সাধারণত জেনারেশন-জেডের ছেলেমেয়েরাই পরিচালনা করে। বাইডেন এসব তরুণ ভোটারদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলেও সফল হতে পারছেন না। এ কারণেই মিম পেজের আশ্রয় নেওয়া তার জন্য গুরুত্বপূর্ণ।

বাইডেনের প্রচারণার সঙ্গে যুক্ত কর্তাব্যক্তিরা মিম ম্যানেজারের জন্য বার্ষিক ৮৫ হাজার ডলার বেতন প্রস্তাব করেছেন। যোগ্যতার মধ্যে বলা হয়েছে, প্রার্থীর অবশ্যই ভিডিও, গণমাধ্যম অথবা বিনোদনজগতে ন্যূনতম কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে স্পষ্ট ধারণা থাকতে হবে ডিজিটাল মিডিয়া সম্পর্কে। এ ছাড়া তাকে উইমিংটনে কাজ করার মানসিকতা রাখতে হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত