সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, ক্ষয়ক্ষতির দাবি

  • ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে অন্তত ২০টি রকেট ছুড়েছে হিজবুল্লাহ
  • পাল্টা জবাবে দক্ষিণ লেবাননে বেশ কয়েকটি বিমান হামলা চালিয়েছে ইসরায়েল
আপডেট : ২৫ মে ২০২৪, ০৩:৪৬ পিএম

লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। উত্তর ইসরায়েলের আপার গ্যালিলি এলাকায় এই হামলা চালানো হয়।

ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে অন্তত ২০টি রকেট ছোড়া হয়েছে। খবর আল জাজিরা।

বিবৃতিতে আরও বলা হয়েছে, লেবানন থেকে ছোড়া এই রকেটে ইসরায়েলের ডোভেভ ও মানারা এলাকায় বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে  এ সব রকেট যে লেবানন থেকে ছোড়া হয়েছে তাও নিশ্চিত করেছে দখলদার বাহিনী।

ইসরায়েলের সেনাবাহিনী আরও জানিয়েছে, হিজবুল্লাহর হামলার পাল্টা জবাবে দক্ষিণ লেবাননের সোয়ানেহ এবং রামিয়েহ এলাকায় বেশ কয়েকটি বিমান হামলা চালিয়েছে দেশটি। এ সময় তারা লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বেশ কয়েকটি সামরিক কাঠামোতে হামলা চালায়। এছাড়াও তারা দেশটির ইয়ারুন এলাকার হিজবুল্লাহর ঘাঁটি এবং হানাইন এলাকার হিজবুল্লাহর সদস্যদের ওপর হামলা চালিয়েছে।

গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি আগ্রাসনের পর থেকে ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে ইসরায়েলে হামলা চালাচ্ছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই সংগঠনটিকে সামরিক সহায়তা দিয়ে থাকে ইরান।

তবে হামলার জবাব হিসেবে হিজবুল্লাহকে লক্ষ্য করে পাল্টা হামলাও চালাচ্ছে ইসরায়েল। এতে লেবাননের বেসামরিক নাগরিকসহ হিজবুল্লার বেশ কয়েকজন নেতা নিহত হয়েছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত