শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মোদির মন্তব্যের কড়া জবাব দিলেন প্রিয়াংকা গান্ধী

আপডেট : ২৫ মে ২০২৪, ১০:৫২ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইন্ডিয়া জোটের বিরুদ্ধে ‘মুজরা’ মন্তব্য করায় তার কড়া জবাব দিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীকে অবশ্যই তার পদের মর্যাদা বজায় রাখা উচিত। ‘মুজরা’ এক ধরনের নৃত্য যা সাধারণত গণিকারা নেচে থাকেন। খবর এনডিটিভির।

শনিবার (২৫ মে) বিহারে একটি সমাবেশে মোদী বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ তুলেন। বলেন, ‘ইন্ডির নেতারা সাম্প্রদায়িক। তাই ধর্মের ভিত্তিতে সংরক্ষণ চালু করতে চাইছেন। ভোটব্যাঙ্কের দাসত্ব করতে গিয়ে মুজরা শুরু করেছেন।’
 
বিহারে সমাবেশে ভাষণ দেওয়ার সময় মোদি অভিযোগ করেন, ইন্ডিয়া জোট অনগ্রসর সমাজের অধিকার হরণ এবং মুসলমানদের পক্ষ নেয়ার পরিকল্পনা করছে। কিন্তু এই অভিযোগ অস্বীকার করে আসছে কংগ্রেস এবং তার সহযোগীরা। 

ভারতের প্রধানমন্ত্রী বলেন, তারা যদি ভোটে ক্ষমতায় আসে, তবে তারা প্রথম যে কাজটি করবে তা হলো সংবিধান পরিবর্তন। যাতে মুসলিমদের সংরক্ষিত আসন দেওয়ার প্রচেষ্টাকে আদালত বাতিল করতে না পারে। আমি তাদের লিখিতভাবে আমাকে খণ্ডন করার জন্য চ্যালেঞ্জ করছি। কিন্তু তারা তা করতে পারবে না। কারণ তাদের ভেতরে সৎ সাহস নেই।

এদিকে উত্তরপ্রদেশের গোরখপুরে মিত্র ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে এক সমাবেশে পাল্টা আক্রমণ করে প্রিয়াংকা গান্ধী বলেন, কোনো প্রধানমন্ত্রী এমন ভাষা ব্যবহার করতেন না। মোদিজি এসব কী বলছেন? তার পদের মর্যাদা বজায় রাখা কি তার দায়িত্ব নয়? আমরা প্রধানমন্ত্রী পদকে সম্মান করি। তার বাস্তবতা এখন সবাই দেখতে পাচ্ছে। দেশের কাছে বেশি বাস্তবতা দেখাবেন না। তিনি ভুলে গেছেন যে তিনি দেশের প্রতিনিধিত্ব করেন। দেশের ভবিষ্যৎ প্রজন্ম কী বলবে।

তিনি আরও বলেন, বিজেপির প্রার্থীরাই দাবি করছেন যে দল আবার ক্ষমতায় আসলে সংবিধান পরিবর্তন করা হবে।

মোদির ‘মুজরা’ মন্তব্যের সমালোচনা করে, তেজস্বী যাদব বলেছেন যে নির্বাচনের প্রতিটি পর্ব শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর ভাষা খারাপ হচ্ছে। তিনি এমন ভাষায় কথা বলছেন যা তার সমর্থকরাও পছন্দ করবেন না।
 
তিনি বলেন, আমাদের ১৭ মাসের সরকার একটি জাতভিত্তিক সমীক্ষা চালিয়েছিল এবং ৭৫ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করেছিল। আমি মোদীজিকে জিজ্ঞাসা করি- কোন বিজেপি শাসিত রাজ্যে ৭৫ শতাংশ সংরক্ষিত আছে?

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত