মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মানুষ থেকে কুকুরের পর এবার পান্ডা হওয়ার শখ

আপডেট : ২৭ মে ২০২৪, ১০:৪৭ পিএম

মানুষের জীবনে যে কত রকম শখ পূরণের স্বপ্ন থাকে তার কোনো শেষ নেই। কেউ জীবনে কোটি কোটি টাকা আয়ের স্বপ্ন দেখেন, আবার কেউ সাফল্যের উচ্চ শিখরে উঠতে চান। কেউ আবার নিজেক সুন্দর দেখানোর জন্য অস্ত্রোপচার করিয়ে সম্পূর্ণ ভোল পাল্টে ফেলেন। তবে এই সবকিছুকে ছাপিয়ে গিয়েছেন জাপানের টোকো নামে এক যুবক। 

শখ পূরণ করতে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা খরচ করে মানুষ থেকে কুকুর হয়েছেন তিনি। কুকুর হয়ে চার পায়ে রাস্তায় হেঁটে বেড়িয়ে নিজের দীর্ঘদিনের মনস্কামনা পূর্ণ করেন টোকো। সম্প্রতি জানা গিয়েছে তার নাকি এবার পান্ডা বা শিয়াল হওয়ার শখ জেগেছে। খবর এনডিটিভির।

টোকো কোনো রকম অস্ত্রোপচার করে নিজের রূপ পরিবর্তন করেননি। বরং এর জন্য তিনি যোগাযোগ করেছিলেন একটি পোশাক সংস্থার সঙ্গে। তাদের দিয়ে হুবহু কুকুরের মতো একটি পোশাক বানিয়েছিলেন তিনি। পোশাকটি বানাতে খরচ হয়েছিল ২ মিলিয়ন ইয়েন। ৪০ দিন পোশাকটি বানাতে সময় লাগে। টোকোর শর্ত ছিল, পোশাকটি এমন হতে হবে, যাতে খুব ভালো করে দেখলেও কেউ যেন টোকোর পরিচয় ধরতে না পারে।

টোকোর কথায়, হুবহু কুকুরের মতো দেখতে হয়েছি। এবার অন্য প্রাণীদের মতোও হতে চাই। এবার পান্ডা বা ভাল্লুক হতে ইচ্ছা করছে। শিয়াল বা বিড়াল হলেও মন্দ লাগবে না। তবে মানুষের পক্ষে শিয়াল বা বিড়াল হওয়াটা একটু অসুবিধার কারণ প্রাণীগুলো ছোট। এসবের পাশাপাশি টোকোর আশা একদিন না একদিন অন্য প্রাণী হওয়ার শখ পূরণ হবে।

কিছু দিন আগে টোকো তার 'কুকুরের শরীরে' জনসমক্ষে হাঁটাচলার একটি ভিডিও প্রকাশ করেছিলেন। ভিডিওতে তাকে লোকজনসহ পথের কুকুরের সঙ্গেও মেলামেশা করতে দেখা যায়। বিশেষ করে বাড়িতে থাকার সময় সপ্তাহে মোটামুটি একদিন কুকুরের কস্টিউমটি পরেন তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত