মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রথম মৌসুমেই লা লিগার বর্ষসেরা বেলিংহ্যাম

আপডেট : ২৯ মে ২০২৪, ০১:৫৫ পিএম

বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে এসে দুর্দান্ত মৌসুম পার করছেন ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। রিয়ালকে এনে দিয়েছেন লা লিগা শিরোপা। চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও ফেভারিট তারা। আর এসবের মাঝেই এবার পেলেন ব্যক্তিগত স্বীকৃতি। লা লিগার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বেলিংহাম।

এক ভিডিও বার্তায় নিজের আনন্দ প্রকাশ করে বলেছেন, 'এই ট্রফির জন্য ধন্যবাদ। এটা গ্রহণ করাটা সম্মানের ব্যাপার। আমি দুঃখিত যে সরাসরি উপস্থিত হতে পারিনি। আমি চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতি নিতে ব্যস্ত রয়েছি। আমার ওপর বিশ্বাস রাখার জন্য এ পুরস্কার আমি আমার সতীর্থ, সব স্টাফ এবং কোচকে উৎসর্গ করতে চাই। পাশাপাশি সমর্থকদের কথাও বলতে হয়। এটা বিশ্বের সেরা ক্লাব। এই ক্লাবের হয়ে খেলা সব সময় আনন্দের ব্যাপার।'

এ মৌসুমে রিয়ালের হয়ে ২৮ ম্যাচে করেছেন ১৯টি গোল। সঙ্গে ৬টি অ্যাসিস্ট রয়েছে তার। রিয়ালের মাঝমাঠের মূল চালিকা শক্তিই ছিলেন বেলিংহ্যাম।

এবার লা লিগার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন জিরোনার মাইকেল। লম্বা সময় পর্যন্ত জিরোনাকে শিরোপা লড়াইয়ে রেখেছিলেন তিনি। লিগের তৃতীয় হলেও জিরোনাকে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলানোর সুযোগ নিশ্চিত করেছেন তিনি।

সেরা অনূর্ধ্ব-২৩ খেলোয়াড় হয়েছেন বার্সেলোনার লামিন ইয়ামাল। সেরা গোল নির্বাচিত হয়েছে ওসাসুনার হেসুস আরেসোর করা গোলটি।

 

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত