মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচনী প্রচার শেষে ৪৮ ঘণ্টার ধ্যানে বসছেন মোদি

  • তামিলনাড়ুতে ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত ধ্যানমগ্ন থাকবেন নরেন্দ্র মোদি
  • কন্যাকুমারীতে স্বামী বিবেকানন্দ রকে ধ্যানে বসবেন ভারতীয় প্রধানমন্ত্রী 
আপডেট : ৩০ মে ২০২৪, ০৩:০৩ পিএম

ভারতে একের পর এক দফা পেরিয়ে শেষ দফার ভোটগ্রহণ হবে শনিবার (১ জুন)। সে লক্ষ্যে আজ বৃহস্পতিবার ভোটপ্রচারের শেষ দিন। আর এ কারণে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনী প্রচার শেষে তামিলনাড়ুর কন্যাকুমারীতে স্বামী বিবেকানন্দ রকে ধ্যানে বসবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশটির সর্বশেষ স্থলভাগ কন্যাকুমারীতে ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত ধ্যানমগ্ন থাকবেন ভারতীয় প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এ খবর জানায়।

এর আগে দু’বার লোকসভা নির্বাচনের প্রচার শেষে আধ্যাত্মিক সফরে বেরিয়েছিলেন তিনি। ২০১৪ সালের লোকসভা ভোটের প্রচার শেষে গিয়েছিলেন কেদারনাথ। ২০১৯ সালে গিয়েছিলেন মহারাষ্ট্রের প্রতাপগড় দুর্গে।

ভারতের একেবারে দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারী। এখানে এসেই মিশেছে বঙ্গোপসাগর, ভারত মহাসাগর ও আরব সাগর। এখানেই মূল ভূখণ্ড থেকে ৫০০ মিটার দূরে একটি শিলায় বসে তিন দিন ধ্যান করেছিলেন দার্শনিক, ধর্মীয়-সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠাতা স্বামী বিবেকানন্দ। সেই শিলা— ‘ধ্যানমণ্ডপমে’ ধ্যানে বসবেন মোদি।

ভারতীয় প্রধানমন্ত্রীর ধ্যান কেন্দ্র করে কন্যাকুমারীকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। ইতোমধ্যেই মোদির এই কর্মসূচি ঘিরে হাইভোল্টেজ প্রস্তুতি শুরু হয়ে গেছে।

আগামী শনিবার (১ জুন) লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ। আট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৭টি আসনে ভোটগ্রহণ চলবে ওই দিন। ওই দফাতেই ভোট রয়েছে মোদির কেন্দ্র বারানসিতে। আর ৪ জুন হবে ভোটগণনা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত