শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নেইমারের ১০ নম্বর জার্সি পাচ্ছেন রদ্রিগো

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৪:২৫ পিএম

ব্রাজিলের বর্ণাঢ্য ফুটবল ইতিহাসে কয়েকটি নাম অবধারিতভাবেই আসবে। তারা হলেন পেলে, রিভেলিনো, জিকো, রাই, রিভালদো, রোনালদিনিও, কাকা ও নেইমার। ব্রাজিলের কিংবদন্তি হওয়ার পাশাপাশি এই নামগুলোর মধ্যে আরও একটি মিল আছে। সেটা সবার জার্সি নম্বর ছিল ১০।

এই তালিকায় এবার যুক্ত হচ্ছে রদ্রিগোর নাম। রিয়াল মাদ্রিদের এই তরুণ ফরোয়ার্ড কোপা আমেরিকায় ব্রাজিলের হয়ে ১০ নম্বর জার্সি পরে খেলবেন।

তাই কোন দলে কারা এই জার্সি পরে খেলছেন, সেদিকেও দৃষ্টি থাকে ভক্ত–সমর্থকদের। ব্রাজিলে লম্বা সময় ধরে এই জার্সি দখলে ছিল নেইমারের। ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা নেইমার চোটের কারণে কোপা আমেরিকার স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন। যে কারণে কোপা আমেরিকায় আইকনিক এই জার্সির মর্যাদার ভার বইতে হবে রদ্রিগোকে।

১০ নম্বর জার্সি পরে রদ্রিগো অবশ্য আগেও খেলেছেন। নেইমারের অবর্তমানে বিশ্বকাপ বাছাই এবং প্রীতি ম্যাচে এই জার্সি উঠেছিল রদ্রিগোর পিঠে। কিন্তু কোপার মতো বড় টুর্নামেন্টে এই প্রথম ১০ নম্বর জার্সি পরে খেলবেন রদ্রিগো। এর আগে রদ্রিগো বলেছিলেন, নেইমার নিজেও নাকি চান তাঁর অবসরের পর ১০ নম্বর জার্সিটা রদ্রিগোই পরুন। কে জানে, নেইমারের অবসরের আগেই সে ধারা শুরু হয়ে গেল কি না!

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত