মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আজ শেষ হচ্ছে ষষ্ঠ উপজেলা নির্বাচন

  • ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত ১৯ উপজেলায় আজ ভোট গ্রহণ শুরু হয়েছে
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতিতে রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচন স্থগিত করা হয়েছে 
আপডেট : ০৯ জুন ২০২৪, ০৮:৩৩ এএম

ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত ১৯ উপজেলায় আজ রোববার ভোট। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটের মধ্য দিয়ে শেষ হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যেই শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন উপলক্ষে শনিবার (৮ জুন) দুর্গম এলাকার কেন্দ্রগুলোতে ব্যালট পেপারসহ নির্বাচনি সরঞ্জাম পাঠিয়েছে কমিশন। ভোটের দিন ভোরে বাকি কেন্দ্রগুলোতে এসব সরঞ্জাম পাঠানো হবে।

গত মে মাসে প্রবল ঘূর্ণিঝড় রিমালের আঘাতের কারণে দেশের উপকূলীয় ১৮টি উপজেলায় ভোটগ্রহণ স্থগিত করে ইসি। ওই ১৮টিসহ মোট স্থগিত ২০ উপজেলা পরিষদে ভোট হওয়ার কথা ছিল আজ।

তবে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য শনিবার শেষ মুহূর্তে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ফলে ১৯ উপজেলা পরিষদের ভোটগ্রহণ হচ্ছে আজ।

উপজেলাগুলো হচ্ছে- খুলনার পাইকগাছা, কয়রা ও ডুমুরিয়া; বাগেরহাটের মোড়েলগঞ্জ, শরণখোলা ও মোংলা; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর সদর, মির্জাগঞ্জ ও দুমকি; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির কাঠালিয়া ও রাজাপুর, বরগুনার পাথরঘাটা ও বামনা এবং নেত্রকোনার খালিয়াজুরী।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগের চারটি ধাপের ধারবাহিকতায় এবারের নির্বাচনেও বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ভিডিপি গ্রাম পুলিশ, চৌকিদার, দফাদারসহ আইনশৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন থাকবে।

গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে ষষ্ঠ উপজেলা নির্বাচন শুরু হয়। এরপর ২১ মে দ্বিতীয় ধাপে ১৫৬টি, ২৯ মে তৃতীয় ধাপে ৮৭টি এবং ৫ জুন চতুর্থ এবং সর্বশেষ ধাপে ৬০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত