সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ক্যানসার আক্রান্ত হিনার আকুতি

আপডেট : ১১ জুলাই ২০২৪, ০২:২৬ পিএম

মারণব্যাধী রোগের সঙ্গে লড়াই করছেন অভিনেত্রী হিনা খান। স্তন ক্যানসারে আক্রান্ত তিনি। চিকিৎসা নিচ্ছেন এবং সেইসব খবরগুলো সোশ্যালে প্রতিনিয়ত শেয়ার করছেন এই বলিউড অভিনেত্রী। এবার শেয়ার করলেন রোগটির যন্ত্রণার কথাও। 

ইতিমধ্যেই প্রথম কেমো নেওয়া হয়েছে। কেমো থেরাপির ক্ষতের ছবি সোশ্যালে শেয়ারও করেছেন তিনি। এবার প্রকাশ করলেন যন্ত্রণার কথা। যন্ত্রণা দূর করতে ঈশ্বরকেই স্মরণ করলেন তিনি। হিনা তার ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “আল্লাহ ছাড়া এই প্রবল যন্ত্রণা আর কেউ দূর করতে পারবেন না। আল্লাহ, দয়া করুন আমায়।” অভিনেত্রীর এই লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরা।

কেমো থেরাপি নেওয়ার পরে নিজে হাতে শখের লম্বা চুলও কেটেছেন হিনা। কেমো থেরাপির পরে শরীরে তৈরি হওয়া ক্ষতের ছবি শেয়ার করে হিনা তার পোস্টে লিখেছিলেন, “আমার ছবিতে কী দেখতে পাচ্ছেন? শরীরের ক্ষত, নাকি আমার দু’চোখ ভরে থাকা আশা? এই ক্ষত আমার। আমি যে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছি, এই ক্ষতই তা বলে দিচ্ছে। তাই এই ক্ষতচিহ্নকে নিজের শরীরে ধারণ করছি সাদরে।”

হিনা সেই পোস্টে আরও লিখেছিলেন, “আমার মনের ভিতরটা কেমন আছে, তা আমার আশাবাদী চোখই বলে দিচ্ছে। এই সফরের শেষে যে আলো রয়েছে, তা আমি স্পষ্ট দেখতে পাচ্ছি। আমি আমার সুস্থতা প্রার্থনা করছি। আপনারাও সুস্থ থাকুন, এই কামনা করছি।”

গত ২৮ জুন, ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই প্রকাশ করেন হিনা। এই লড়াইতে হিনা যে ভাবে মনের জোর বজায় রেখেছেন, তা অনুপ্রেরণা জোগাচ্ছে তার বহু অনুরাগীদের।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত