বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

যাত্রীদের জন্য এয়ার এ্যাস্ট্রার অরবিট, থাকছে যেসব সুবিধা

আপডেট : ১১ জুলাই ২০২৪, ০৪:৪৯ পিএম

যাত্রীদের সুবিধার্থে ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম 'অরবিট' শুরু করেছে দেশের বেসরকারি বিমান সংস্থা এয়ার এ্যাস্ট্রা। তিন ক্যাটাগরিতে অরবিট প্রোগ্রামে রাখা হয়েছে ইকো, ইভো এবং প্রো। যাত্রী সেবা আরও সুন্দর ও আনন্দময় করতে আন্তর্জাতিক মানের সুবিধা নিয়ে এয়ারলাইনসটির ফ্রিকোয়েন্ট ফ্রায়ার প্রোগ্রামটি 'অরবিট' যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে এয়ার এ্যাস্ট্রা'র ফ্রিকোয়েন্ট ফ্রায়ার প্রোগ্রাম 'অরবিট' এর উদ্বোধন হয়।

এয়ার এ্যাস্ট্রা কর্তৃপক্ষ জানায়, যাত্রীদের সুবিধার্থে তিনটি ক্যাটাগরি রাখা হয়েছে অরবিট প্রোগ্রামে ইকো, ইভো এবং প্রো। যাত্রীরা এয়ার এ্যাস্ট্রায় নিয়মিত ভ্রমণ করে তাদের ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রামে মাইলেজ যোগ করতে পারবেন এবং নির্দিষ্ট মাইলেজ খরচ করে এয়ার এ্যাস্ট্রায় ফ্রি ভ্রমণ করতে পারবেন। এছাড়াও থাকছে প্রায়োরিটি চেক-ইন, র‌্যাম্প কার, সিট সিলেকশন অপশন ও অতিরিক্ত ব্যাগেজ সুবিধা।

'অরবিট' উদ্বোধন উপলক্ষে, এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত হওয়ার সাথে সাথে একটি ওয়েলকাম কিট পাবেন যাত্রীরা। যেখানে থাকছে দেশের স্বনামধন্য ১০টি ব্র্যান্ড শেয়ারট্রিপ, গোযায়ান, টুয়েলভ ক্লোবিং, শাহরুখ আমিন, এপেক্স, মানা বে, সি পার্ল ওয়াটার পার্ক, সিক্রেট রেসিপি, রেড বাই আফরোজা পারভিন, ফয়েজ লেক রিসোর্ট এর ডিসকাউন্ট ভাউচার। যাত্রীরা এয়ার এ্যাস্ট্রা'র ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, সেলস অফিস, এয়ারপোর্ট চেক-ইন কাউন্টার এবং ইন-ফ্লাইটে অরবিট' এর রেজিস্ট্রেশন করতে পারবেন।

এয়ারলাইনসটির নতুন এই অরবিট উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিত্ব এবং ওরাকল বাংলাদেশ, নেপাল এবং ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলাসহ ছিলেন এয়ার এ্যাস্ট্রা'র চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ এবং এয়ার এ্যাস্ট্রা'র চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ এবং চিফ কমার্শিয়াল অফিসার সোহেল মজিদ। উপস্থিত ছিলেন।

ফ্রান্সের তৈরি এটিআর-৭২-৬০০ এয়ারক্রাফট নিয়ে গত বছরে এদেশের আকাশে ডানা মেলে বেসরকারি এয়ারলাইনস এয়ার এ্যাস্ট্রা। অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, প্রিমিয়াম এভিয়েশন সার্ভিস ও দেশের ডমেস্টিক এয়ার লাইন্স হিসেবে জনপ্রিয়তা পেয়েছে বিমানটি। এয়ার এ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা এবং ঢাকা- সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৪টি ফ্লাইট পরিচালনা করছে। এয়ার এ্যাস্ট্রা'র বহরে বর্তমানে চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির নিরাপদ টার্বোপ্রপ এয়ারক্রাফট। এয়ার এ্যাস্ট্রা খুব শীঘ্রই আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত