বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

তালা ভেঙে সড়কে নামলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

আপডেট : ১১ জুলাই ২০২৪, ০৭:০৬ পিএম

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মিছিল নিয়ে প্রধান ফটকের তালা ভেঙে বের হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা।

এদিন বিকেলে জবি শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে বের হতে চাইলে বিকেল ৪টার পর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তাদের আটকে দেয় প্রক্টরিয়াল বডি। সেই বাধা পেরিয়ে শিক্ষার্থীরা শাখারীবাজার মোড়ে আসলে পুলিশ বাধা দেয়। এরপর গুলিস্তান জিরো পয়েন্ট ও শিক্ষা ভবনের সামনেও বাধার সম্মুখীন হন আন্দোলনকারীরা। শেষ পর্যন্ত সব বাধা পেরিয়ে শাহবাগে আসেন জবি শিক্ষার্থীরা।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সকাল থেকে তাদের ক্যাম্পাস থেকে বের না হতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত যেকোনো মূল্যে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শিক্ষার্থীরা জোর করে গেট খুলে বের হয়ে গিয়েছে। আমাদের ক্যাম্পাসে যারা এই আন্দোলনের নেতৃত্ব দিয়েছে, তারা সরে গেছে এই আন্দোলন থেকে। পরে ৬০০-৭০০ সাধারণ শিক্ষার্থী জোর করে বের হয়ে ভিক্টোরিয়া পার্কের সামনে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। সেখানে ২০০-৩০০ জন পুলিশের বাধা অতিক্রম করে সামনের দিকে অগ্রসর হওয়ার খবর পেয়েছি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত