সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দেশের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ: জি এম কাদের

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১২ পিএম

দেশের বর্তমানে রাজনৈতিক অস্থিরতা চোখে পড়ছে না। কিন্তু ভেতরে ভেতরে অস্থিরতা রয়েছে। তবে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। জিনিসপত্রে দাম লাগামহীনভাবে বাড়ছে। এটার জন্য সরকারের কোনও ব্যবস্থাই কাজ করছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পল্লী নিবাসে নির্বাচিত ১১ সংসদ সদস্যকে নিয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাধারণ মানুষের আয় যেভাবে কমছে সেভাবে জিনিসপত্রের দাম কমছে না। মানুষ কষ্টে আছে, ভেতরে ভেতরে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। আমরা প্রথম দিন থেকেই সেটা বলছি। দ্রব্যমূল্য সহনীয় করতে না পারলে সামনের দিকে সরকারের দিনগুলো সুখকর হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অসন্তোষ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ঠিক জানি না অসন্তোষ বলতে কি বোঝায়। আমরা স্পিকারের কাছে আমাদের কী কী প্রত্যাশা তা বলেছি এবং যুক্তি দিয়ে বলেছি। তারপরও অনেকে বলছে রেওয়াজ ছিল না। রেওয়াজ তো মানুষেই তৈরি করে, রেওয়াজ তো কোনও আইন নয়। আসলে তিনি কেন অসন্তুষ্ট হলেন আমার জানা নেই। সংসদের বক্তব্য নিয়ে যারা অসন্তুষ্ট হয়েছেন তারা হয়তো আমার বক্তব্যটা ভালোভাবে বুঝতে পারেন নাই।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মজিবুল হক চুন্নুসহ জাতীয় পার্টির অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্য উপস্থিত ছিলেন। এর আগে সবাইকে নিয়ে গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত