সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মশক নিধন কার্যক্রমে মশার কামড়ে অতিষ্ঠ মেয়র-মন্ত্রী!

আপডেট : ২০ মার্চ ২০২৪, ০৬:০৫ পিএম

রাজধানীর উত্তরায় ১২ নম্বর সেক্টর খাল পাড়ে উত্তর সিটি করপোরেশনের ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম’ পরিদর্শনে গিয়েছিলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এ সময় মন্ত্রী, মেয়র, অন্য অতিথিসহ উপস্থিত সবাই মশার কামড়ে অতিষ্ঠ হয়েছেন। 

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের ফেসবুক পেজে দেওয়া একটি লাইভ ভিডিওতে দেখা গেছে, মন্ত্রী বক্তব্য দিচ্ছেন আর তিনি এবং তার পাশে বসা সবাই হাত দিয়ে মশা তাড়াচ্ছেন। এ সময় উত্তরের মেয়র আতিকুল ইসলামকে মশায় কামড় দেওয়া স্থানে হাত দিয়ে চুলকাতে দেখা গেছে। 

এর আগে, উত্তরার ১২ ও ১৪ নম্বর সেক্টরের মাঝে রাজউকের খাল পরিষ্কার করতে গিয়েছিলেন মেয়র আতিক। আর সেই কর্মযজ্ঞ পরিদর্শনে গিয়েছিলেন স্থানীয় সরকারমন্ত্রী। রাজউকের চেয়ারম্যান মো. আনিসুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, নগর পরিকল্পনাবিদ আদিল মুহম্মদ খান, আকতার মাহমুদও উপস্থিত ছিলেন।

মন্ত্রীর আগমন ঘিরে ১২ নম্বর সেক্টরের ২ নম্বর ব্রিজের গোড়ায় লেকের পাড়ে অস্থায়ী মঞ্চ বানানো হয়। পরিচ্ছন্নতার কার্যক্রম ঘুরে দেখে ওই মঞ্চে উপস্থিত হন মন্ত্রী, মেয়রসহ অন্যরা। 

স্থানীয় সরকারমন্ত্রীর বক্তব্য শুরুর আগে আগে একজন মশা মারার ওষুধ নিয়ে এসে স্প্রে করেন। এরপর তিনি যখন বক্তব্য শুরু করলেন, মেয়র আতিককে তখন গায়ে, মাথায় বসা মশা তাড়াতে দেখা যায়। অন্য কর্মকর্তারাও একটু পর পর হাত-পা নাড়াচ্ছিলেন। মন্ত্রীর বক্তব্যের পর কয়েকটি ফগার মেশিন নিয়ে আসেন ডিএনসিসির পরিচ্ছন্নকর্মীরা। তারা ওই এলাকায় মশা তাড়াতে ধোঁয়া দিতে থাকেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত