রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিরিয়ার বাজারে ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৭

  • বাসিন্দারা বাজারে ঈদের কেনাকাটায় ব্যস্ত থাকার সময় গাড়িবোমা বিস্ফোরণ হয়
  • কয়েকজন গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে
আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১১:১১ এএম

মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়ার উত্তরাঞ্চলে তুর্কি সীমান্তের কাছে অবস্থিত একটি বাজারে ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছে এবং ৩০ জন আহত হয়েছে।

ঈদুল ফিতরের আগ মূহুর্তে হামলাটি হল যখন স্থানীয় ক্রেতারা বাজারে ঈদের কেনাকাটার জন্য ব্যস্ত ছিল। স্থানীয় বাসিন্দা এবং উদ্ধারকারীদের বরাতে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার তুর্কি সীমান্তের কাছে আলেপ্পো প্রদেশের আজাজ শহরের কেন্দ্রীয় ব্যস্ত বাজারে পবিত্র রমজান মাসে ইফতারের পর গভীর রাতে কেনাকাটা করার সময় বিস্ফোরণের এই ঘটনা ঘটে।  

তুর্কি সীমান্তের কাছে অবস্থিত বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাটির বাজারে কে বা কারা হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি এবং কোন গোষ্ঠীও এখন পর্যন্ত দায় স্বীকার করেনি।

বেসামরিক প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে যে অন্তত ত্রিশ জন আহত হয়েছে এবং কিছু গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রয়টার্স বলছে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরোধী এবং তুরস্ক সমর্থিত সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠীর নিয়ন্ত্রিত আরব-জনবহুল এই শহরটিতে দুই বছর আগে সর্বশেষ এই ধরনের গাড়ি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এরপর থেকে শহরটি তুলনামূলকভাবে শান্তই ছিল।

যদিও সাম্প্রতিক বছরগুলোতে সিরিয়ার উত্তর-পশ্চিম সীমান্ত এলাকার প্রধান শহরগুলোতে বেসামরিক জনবহুল এলাকায় ঘন ঘন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এরআগে ২০১৭ সালে, সিরিয়ার আদালতের বাইরে একটি গাড়ি বোমা বিস্ফোরণে ৪০ জনেরও বেশি লোক নিহত হয়েছিল।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত