রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হাসপাতালে নেতানিয়াহু, হয়েছে হার্নিয়ার অপারেশন

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১১:৪৬ এএম

জেরুজালেমের হাদাসাহ হাসপাতাল আইন কেরেমে সফলভাবে হার্নিয়ার অপারেশন সম্পন্ন হয়েছে দখলদার দেশ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর। বর্তমানে তিনি ভালো আছেন বলে হাসপাতাল থেকে এক বিবৃতিতে বলা হয়েছে।

সোমবার এ খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

হাসপাতালের জেনারেল সার্জারির পরিচালক অ্যালন পিকারস্কি সোমবার ভোরবেলা এক ভিডিও বিবৃতিতে বলেন, “অপারেশন সফলভাবে শেষ হয়েছে এবং তিনি (নেতানিয়াহু) জেগে আছেন। তিনি তার পরিবারের সাথে কথা বলছেন এবং তার পরিস্থিতি নিখুঁত।"

এর আগে গত রোববার রাতে নিয়মিত চেকআপ করতে হাসপাতালে যান নেতানিয়াহু। এ সময় তার হার্নিয়া ধরা পড়ে। ডাক্তারের সঙ্গে পরামর্শের পরে রোববারই (৩১ মার্চ) অপারেশনের জন্য তিনি হাসপাতালে ভর্তি হন এবং জরুরিভিত্তিতে অপারেশন সম্পন্ন করেন।

তখন জানানো হয়েছিল যে পূর্ণ অ্যানেস্থেশিয়ার মাধ্যমে তার এই অস্ত্রপচার সম্পন্ন করা হবে।

নেতানিয়াহুর অস্ত্রোপচারের সময় ইসরায়েলের উপ-প্রধানমন্ত্রী ও বিচারমন্ত্রী ইয়ারিভ লেভিন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বলেও জানানো হয়েছে।

এদিকে গাজায় হামাসের হাতে জিম্মিদের মুক্তি ও প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবি করে রাজধানী তেল-আবিব ও জেরুজালেমে বিক্ষোভ করেছে ইসরায়েলিরা। এ সময় জেরুজালেমে সড়ক অবরোধের কারণে পুলিশের সাথে বিক্ষোভকারীদের ধাক্কাধাক্কি হয়। পুলিশ বিক্ষোভকারীদের সরাতে জলকামান ব্যবহার করে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত