রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ঈদে ছুটি কয় দিন, জানাল সরকার

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৫:১২ পিএম

আসন্ন ঈদুল ফিতরের ছুটি বাড়াবে না সরকার। বর্ষপঞ্জি অনুযায়ী এবার ১০, ১১ ও ১২ এপ্রিল ঈদের ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি। পরদিন ১৪ এপ্রিল নববর্ষের ছুটি। সব মিলিয়ে ঈদের পাঁচ দিন ছুটি পাবেন সরকারি কর্মচারীরা। 

মন্ত্রিপরিষদসচিব মো. মাহবুব হোসেন বলেছেন, এ বছরের রমজান ৩০ দিন ধরা হয়েছে। ৮ ও ৯ এপ্রিল অফিস খোলা থাকছে। তবে কেউ চাইলে ঐচ্ছিক ছুটি নিতে পারবেন।

সোমবার (১ এপ্রিল) মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদসচিব মো. মাহবুব হোসেন।

মাহবুব হোসেন বলেন, ‘এবার রমজান মাস ৩০ দিন হলে ঈদুল ফিতর হবে ১১ এপ্রিল। ১১ এপ্রিলকে ঈদুল ফিতরের দিন ঠিক করে ছুটির তালিকা আগেই করেছে সরকার। সে হিসাবে ১০, ১১ ও ১২ এপ্রিল ঈদুল ফিতরের সরকারি ছুটি। পরদিন ১৩ এপ্রিল সাপ্তাহিক ছুটি। এর পরের দিন ১৪ এপ্রিল বাংলা নববর্ষের ছুটি। এভাবে টানা পাঁচ দিন ছুটি থাকবে।’

তিনি আরও বলেন, এর আগে ৭ এপ্রিল শবেকদরের ছুটি রয়েছে। শবেকদরের ছুটির পর ৮ ও ৯ এপ্রিল দুই দিন অফিস খোলা থাকবে। ১১ এপ্রিল ঈদ হলে বাড়ি যেতে মাত্র এক দিন (১০ এপ্রিল) সময় পাওয়া যাবে। এর মধ্য দিয়ে এখন ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

ঈদের আগে আগামী ৯ এপ্রিল ছুটি ঘোষণার যে প্রস্তাব সরকারের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি করেছিল তার অনুমোদন দেয়নি মন্ত্রিপরিষদ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত