সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মানসিক ভারসাম্য হারিয়ে দেশে ফিরলেন রেমিট্যান্স যোদ্ধা সরোয়ার, খুঁজছেন পরিবারকে

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পিএম

ভাগ্য বদলের আশায় হয়েতো সৌদিতে পাড়ি জমিয়েছিলেন। কিন্তু ভাগ্য বদলের পরিবর্তে সুস্থ মানুষ মানসিক ভারসাম্য হারিয়ে দেশে ফিরেছেন। গত শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ৮টায় দুবাই বিমানযোগে সৌদি আরবের জেলখানা থেকে মানসিক ভারসাম্যহীন অবস্থায় দেশে ফিরেছেন সরোয়ার। তার বাড়ি কুমিল্লা পদুয়ার বাজারে।

ঢাকায় নেমে তিনি কিছুই স্মরণ করতে পারছেন পারছেন না। সবসময় চুপচাপ থাকছেন। তার সঙ্গে থাকা বোর্ডিং পাশ ও জেলখানার কাগজ অনুযায়ী তার বাবার নাম আব্দুল বাশার।

ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারের ম্যানেজার আল আমিন নয়ন বলেন, ফ্লাইটে আসা অন্য প্রবাসী কর্মীরা সরোয়ারকে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অফিসে দিয়ে যান। এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ার সরোয়ারের পরিবার খুঁজে তাকে নিরাপদে হস্তান্তরের জন্য রাতেই ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কাছে হস্তান্তর করেন। বর্তমানে তিনি আশকোনায় ব্র্যাক লার্নিং সেন্টারে আছেন। 

মরা কুমিল্লা পদুয়ার বাজার, আলকরা, চৌদ্দগ্রামসহ আশেপাশে খোঁজ-খবর করছি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আশেপাশের মানুষকে আমরা জানিয়েছি। ওই এলাকায় ছবিসহ পোস্টার দিয়েছি। তবে এখনো কোন তথ্য পাইনি। সরোয়ার ভাইয়ের স্বজনের খোঁজে সকলের সহযোগিতা কামনা করছি। কেউ এই মানুষটাকে চিনলে বা তথ্য পেলে আমাদের জানান। এর আগেও সবার সহযোগিতায়  অনেক প্রবাসীকে আমরা পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছি। এবারও সবার সহযোগিতা চাইছি। প্রয়োজনে যোগাযোগ-আল আমিন নয়ন, ম্যানেজার, ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টার, আশকোনা ঢাকা। জরুরি যোগাযোগে ফোন নম্বর- ০১৭১২১৯৭৮৫৪

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত