রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিনেমার জন্য নাম পাল্টেছিলেন অজয়, গিয়েছিলেন কারাগারেও! 

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৩:২০ পিএম

পঞ্চান্নতে পা দিলেন বলিউড তারকা অজয় দেবগন। জন্মদিনে ভক্ত অনুরাগী থেকে শুরু করে সবার ভালবাসায় সিক্ত হচ্ছেন নায়ক। জন্মদিন উপলক্ষ্যে তার সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নেওয়া যাক।

১৯৬৯ সালে নিউ দিল্লিতে জন্মগ্রহণ করেন অজয় দেবগন। যদিও তাদের আদি বাড়ি পাঞ্জাবে। তিনি মুম্বাইয়ের জুহুর সিলভার বিচ হাই স্কুল থেকে পড়াশোনা শেষ করে মিঠাবাই কলেজ থেকে পাশ করেছেন। তার বাবা ছিলেন একজন স্টান্টম্যান। তার একজন ভাই আছে নাম অনিল দেবগন। তিনিও বিনোদন জগতের সঙ্গে যুক্ত। তিনি পেশায় একজন স্ক্রিপ্ট রাইটার।

অজয়ের আসল নাম অজয় নয়। তার আসল নাম বিশাল। কিন্তু তিনি যখন ১৯৯১ সালে 'ফুল অউর কাঁটে' সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক করেন তখন বিশাল নামে আরও একজন ছিলেন ইন্ডাস্ট্রিতে। তাই নাম পাল্টে অজয় রাখেন।

শুধু তাওই নয়, কলেজ জীবনে দুইবার জেলেও গিয়েছেন তিনি। সেখানে তিনি রীতিমত গুন্ডা ছিলেন।অজয় দেবগন বলিউডের একমাত্র অভিনেতা যিনি অমিতাভ বচ্চনের পর দুটো জাতীয় পুরস্কার পেয়েছেন।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে অজয় দেবগনের 'শয়তান' সিনেমা। বক্স অফিসে হিট করেছে সিনেমাটি। গত বছর মুক্তি পাওয়া 'দৃশ্যম ২' ও ব্লকবাস্টার হিট হয়েছিল। এবার ঈদে মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা 'ময়দান'। এছাড়াও আগামীতে 'সিংহাম এগেইন'-এ তাকে দেখা যাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত