সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘রুমায় অপহৃত ব্যাংক ম্যানেজার ভালো আছেন’

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০২:২৪ পিএম

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনায় অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনের সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম। তিনি বলেন, ‘রুমার ব্রাঞ্চ ম্যানেজার সুস্থ আছেন, তার সাথে কথা হয়েছে।’ বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান। 

এদিকে ৪০ ঘণ্টা পেরিয়ে গেলেও অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাকে উদ্ধার করতে এবং সন্ত্রাসীদের ধরতে রুমায় তল্লাশি চালাচ্ছে যৌথ বাহিনী। পুলিশের টহলও জোরদার করা হয়েছে। 

সন্ত্রাসী হামলার আশঙ্কায় বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সোনালী ব্যাংক শাখার সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। একই সঙ্গে জেলা সদরের প্রতিটি ব্যাংক এবং এটিএম বুথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তিন উপজেলায় আগের মতো ব্যাংকিং কার্যক্রম চালু হবে।

এর আগে, সকালে সোনালী ব্যাংক রুমা শাখার ভারপ্রাপ্ত ম্যানেজার নারায়ণ দাশ বলেছিলেন, ‘ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণের পর অপহরণকারীরা আর যোগাযোগ করেনি। এখনো কেউ মুক্তিপণও চায়নি। তিনি কেমন আছে তাও আমরা জানি না।’ 

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপ বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় ঢুকে ব্যাংকের ভোল্ট ভেঙে টাকা লুটে করে। এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্রও লুট করে। একইসঙ্গে মসজিদ থেকে ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। পরদিন বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচিতে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। এরপর থেকে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া তারা বাইরে বের হচ্ছেন না।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত