বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ডক্টরেট সম্মাননা পেলেন দক্ষিণী তারকা রামচরণ

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পিএম

তেলুগু সিনেমার কিংবদন্তি চিরঞ্জীবীর ছেলে হলেও নিজের প্রতিভার জোরেই খ্যাতি পেয়েছেন রামচরণ। ‘আরআরআর’ সিনেমার সৌজন্যে এখন গোটা দুনিয়া তাকে একনামে চেনে। এমন তারকার সাফল্যের মুকুটে এবার যুক্ত হলো নতুন পালক। ডক্টরেট সম্মাননা পেলেন অভিনেতা।

চেন্নাইয়ের ভেলস বিশ্ববিদ্যালয় থেকে রামচরণকে এই সম্মাননা দেওয়া হয়। রামচরণ শুধু অভিনেতা নন, দক্ষিণী তারকা একজন সফল প্রযোজকও বটে। সিনেমায় তার অবদানের কথা মাথায় রেখেই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এই সম্মান দেওয়া হয়েছে। শনিবার অনুষ্ঠিত এই আয়োজনের মুখ্য অতিথিও রামচরণই ছিলেন।

হায়দরাবাদের কলেজ থেকে পড়াশোনা শেষ করেন রামচরণ। তার পর কিশোর নমিত কাপুরের অভিনয়ের স্কুলে ভর্তি হয়ে যান। পুরী জগন্নাথের পরিচালনায় ‘চিরুথা’ সিনেমার মাধ্যমে রামচরণের অভিনয় সফর শুরু হয়। তার ‘মাগাধীরা’ সিনেমার কাহিনি অবলম্বনে বাংলায় ‘যোদ্ধা’ সিনেমা তৈরি করেছিলেন পরিচালক রাজ চক্রবর্তী। যাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন দেব। এখন রাজামৌলির ‘আরআরআর’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে রামচরণ। সারা ভারতে বিশ্বে সুখ্যাতি। 

১১ বছরের দাম্পত্যের পর আবার সন্তানের দেখা পেয়েছেন রামচরণ। গত বছরই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন অভিনেতার স্ত্রী উপাসনা। মেয়ের নাম রেখেছেন ক্নিল কারা কোণিদেলা। ২০২৪ সালে এস শংকরের পরিচালনায় তৈরি ‘গেম চেঞ্জার’ সিনেমায় অভিনয় করেছেন রামচরণ। এতে তার বিপরীতে রয়েছেন কিয়ারা আদবাণী।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত