শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

স্বপ্ন ছিল বিসিএস ক্যাডার , বাড়ি ফিরলেন লাশ হয়ে

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পিএম

বিসিএস পরীক্ষার জন্য ঈদে বাড়িতে যাননি আফ্রিদি। কথা ছিল ভালো প্রস্তুতি নিয়ে সামনে বিসিএস পরীক্ষা দিয়েই বাড়িতে যাবেন। সেজন্য ক্যাম্পাসেই এবারের ঈদুল ফিতর পালন করেন। কিন্তু আফ্রিদির সেই স্বপ্ন পূরণ হয়নি। বিভাগের বড় ভাই ঈদের দাওয়াত দিলে দাওয়াত খেয়ে তার বাড়িতেই অবস্থান করেন এবং সোমবার (১৫ এপ্রিল) সকালে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

ইমাম আফ্রিদি আগুন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি যশোরের বাঘাপাড়ায়।

জানা যায়, সামনে বিসিএস পরীক্ষা থাকায় ভালো প্রস্তুতির জন্য ঈদে বাড়িতে যাননি ইমাম আফ্রিদি আগুন। ক্যাম্পাসেই পালন করেন পবিত্র ঈদ উল ফিতর। আফ্রিদি গতকাল একই বিভাগের ১০ ব্যাচের শিক্ষার্থী সৌখিনের (আফ্রিদির এক ব্যাচ সিনিয়র) বাড়ি পীরগঞ্জের রাজারামপুরে দাওয়াতে যান। সেখানে খাওয়া-দাওয়া পর রাতে তাদের বাড়িতেই অবস্থান করেন। সোমবার সকালে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

আফ্রিদির বিভাগের বড় ভাই সৌখিন বলেন, আফ্রিদির সঙ্গে আমার ভালো সম্পর্ক। সে ঈদে বাড়িতে না যাওয়ায় তাকে আমার বাড়িতে দাওয়াত দিই। গতকাল বিকেল ৫টায় আমার বাড়িতে আসে। খাওয়া-দাওয়া ও গল্প শেষে রাত প্রায় ১টার দিকে আমরা ঘুমাতে যাই। আজ সকালে তাকে ডাকলে কোনো সাড়া পাওয়া যায়নি। তখন পরিবারের লোকজনকে ডাকি। তাৎক্ষণিকভাবে স্থানীয় ডাক্তার ডাকলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, ঘটনাটি আমি শুনেছি। স্থানীয় পুলিশ প্রশাসনের সাথে আফ্রিদির পরিবারের কথা হয়েছে। পুলিশ অভিভাবকে লাশ নিয়ে যাওয়ার জন্য ডেকেছেন। একজন মেধাবী শিক্ষার্থীর এমন অকাল মৃত্যুতে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন অত্যন্ত ব্যথিত।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত