বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা চেয়ারম্যান ভোদন মারা গেছেন

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পিএম

সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসাধীন নওগাঁর মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন (৬৫) মারা গেছেন।

গতকাল শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসইিউতে ৩৯ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

তিনি ২০০৪ সাল থেকে মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন। ২০১৯ সালের মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচিত হন আহসান হাবিব ভোদন।

২০২৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন এবং তার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

জানা যায়, গত ১২ মার্চ রাত ১০টার দিকে মহাদেবপুর উপজেলার তেরো মাইল এলাকায় একটি বালুবাহী ডাম্প ট্রাকের সাথে উপজেলা চেয়ারম্যানের জিপের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ দুর্ঘটনায় উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, তার ছেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু মুসা আল আশআরী, গাড়িচালক সবুজ হোসেন, আনিসুর রহমান আহত হয়। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে আহসান হাবীবের আবস্থা গুরুতর হওয়ায় অপারেশন শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই গতকাল রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান।

আজ রবিবার (২১ এপ্রিল) বিকেল ৪টায় মহাদেবপুর উপজেলা ডাকবাংলো মাঠে প্রথম জানাজা এবং বিকেল ৫টায় তার গ্রামের বাড়ি উপজেলার জয়পুর ডাঙ্গাপাড়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনের একজন প্রার্থীর মৃত্যুর বিষয়টি নির্বাচন কমিশনে (ইসি) লিখিতভাবে জানানো হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত পেলে শিগগিরই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত