বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

৭ জনকে ৮ বার বিয়ে করেছিলেন এই অভিনেত্রী

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পিএম

হলিউড কাঁপানো অভিনেত্রী এলিজাবেথ টেলর। তার সম্পর্কে নানা তথ্যই এখন শোনা যায়, ভেসে বেড়ায়। প্রেম বিয়ে নিয়ে তথ্য বেশি শোনা যায়।

বিয়ের বিষয়ে শোনা যায়,  সাতজন পুরুষকে আটবার বিয়ে করেছিলেন এলিজাবেথ টেলর। তার স্বামীর তালিকায় ছিলেন— কনরাড হিলটন, মাইকেল উইলডিন, মাইক টড, এডি ফিশার, রিচার্ড বার্টন, জন ডব্লিউ ওয়ার্নার এবং ল্যারি ফরটেনস্কি। 

এর মধ্যে অভিনেতা রিচার্ড বার্টনকে দুবার বিয়ে করেন। তবে কারও সঙ্গে থিতু হতে পারেননি। বিয়ে নিয়ে নিজেই মজা করে বলেছিলেন— ‘সাতজনকে আটবার বিয়ে করেছিলাম!’

এলিজাবেথ টেলর হলিউড অভিনেত্রীদের মধ্যে প্রথম মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছিলেন। ‘ক্লিওপেট্রা’ ছবির জন্য নিয়েছিলেন এই সম্মানী। দশ লাখ ডলার গুনে নিয়েছিলেন তিনি। 

জিনগত ত্রুটি নিয়ে জন্মেছিলেন টেলর। মেরুদণ্ডের একটি হাড় বাঁকা ছিল তার। তাই অসুখ-বিসুখ লেগেই থাকত। সারা জীবনে ৭০ বারের বেশি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, ২০ বারের বেশি বড় ধরনের অস্ত্রোপচার হয় তার।

সুগন্ধীর প্রতি বিশেষ দুর্বলতা ছিল এলিজাবেথের। তিনিই প্রথম অভিনেত্রী যিনি নিজের জন্য আলাদা সুগন্ধী তৈরি করেছিলেন। ভক্তরা তার তৈরি সেই পারফিউমের নাম দিয়েছিলেন ‘ভায়োলেট আইজ’।

২০১১ সালের ২৩ মার্চ ৭৯ বছর বয়সে মারা যান এই অভিনেত্রী। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত