সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

তীব্র দাবদাহে এসএমসি’র ওরস্যালাইন বিতরণ

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পিএম

সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) বাংলাদেশের স্বাধীনতা লগ্ন থেকেই দেশের নারী, শিশু ও পরিবারের অন্যান্য সদস্যদের স্বাস্থ্য ও পুষ্টি অবস্থা উন্নয়নে কাজ করে আসছে। বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ জনস্বাস্থ্য বিষয়-বিশেষ করে বন্যা, সাইক্লোন এবং অতিমারির সময়েও এসএমসি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

বর্তমানে সপ্তাহজুড়ে দেশব্যাপী তীব্র দাবদাহে সাধারণ মানুষ তথা শ্রমজীবী মানুষ যে চরম ভোগান্তি পোহাচ্ছে সেটি লাঘবে এসএমসি সামাজিক দায়বদ্ধতা থেকে দেশব্যাপী ১২টা আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে ওরস্যালাইন-এন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ শুরু করেছে। দেশব্যাপী এ উদ্যোগের অংশ হিসেবে গতকাল সোমবার (২৯ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় ঢাকাস্থ এসএমসি’র প্রধান কার্যালয়ের সামনে (এসএমসি টাওয়ার, ৩৩ বনানী, ঢাকা) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তছলিম উদ্দিন খান এবং এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইফ নাসির জনসাধারণের মাঝে এসএমসি’র ওরস্যালাইন-এন ও বোতলজাত বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেন এবং কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় এসএমসি এবং এসএমসি এন্টারপ্রাইজ লিঃ এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী বক্তব্যে তছলিম উদ্দিন খান বলেন, ইতোমধ্যে আমরা সারা দেশে ওরস্যালাই-এন এর পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করেছি যাতে করে জনসাধারণ এবং শ্রমজীবী মানুষ নিকটস্থ ফার্মেসি এবং দোকান থেকে প্রয়োজন মতো ওরস্যালাইন-এন ক্রয় করতে পারেন এবং তীব্র দাবদাহে সৃষ্ট সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি বা হিট স্ট্রোক এড়াতে পারেন।

এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইফ নাসির বলেন, এসএমসি সবসময় সব ভালো কাজের সাথে রয়েছে এবং ভবিষ্যতেও এসএমসি জনসাধারণের কল্যাণে এ ধরণের উদ্যোগ অব্যাহত রাখবে। পানিশূন্যতা রোধে এসএমসির ওরস্যালাই-এন পান করতে তিনি সবাইকে আহ্বান জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত