শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এয়ার কুলার কিনলেই ভিসা হয়ে যাচ্ছে!  

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০১ পিএম

তীব্র গরমে একটু স্বস্তির খোঁজ করছেন দেশের মানুষ। উচ্চবিত্তরা এসি কিনে নিলেও মধ্যবিত্তরা ঝুঁকেছেন এয়ার কুলারের দিকে। দামে এসি থেকে কম এবং চটকদার বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে এয়ার কুলার কিনছেন অনেকেই। তবে এয়ারকুলার বিক্রির যেমন ধুম চলছে তেমনি দুই-একদিন বা এক সপ্তাহ ব্যবহার করা হয়েছে এমন এয়ার কুলার বিক্রির পোস্টে সয়লাব হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। 

ফেসবুক মার্কেটপ্লেস ও পুরনো পণ্য বিক্রির বিভিন্ন গ্রুপে এমনই অনেক বিজ্ঞাপন দেখা গেছে। বিক্রেতারা কয়েকদিন ব্যবহার করা এয়ার কুলার বিক্রির পোস্ট করেছেন। কেউবা কেনার পরদিন কোন দেশের ভিসা পেয়ে গেছেন, কারো গার্লফ্রেন্ডের সঙ্গে সম্পর্ক ভেঙে গেছে, আবার কারো খুবই দ্রুত টাকা প্রয়োজন এমন কারণ উল্লেখ করে বিক্রির পোস্ট করেছেন। সেখানে আবার মজার সব মন্তব্যও করছেন অনেকে। 

ফেসবুকের একটু গ্রুপে এমনই এক বিজ্ঞাপন পোস্ট করেছেন এক ব্যক্তি। তিনি লিখেছেন, ‘নিসি ১৫ দিন হচ্ছে, হঠাৎ করে মাল্টার ভিসা হয়ে যাওয়াতে বিক্রি করে দিতে হচ্ছে।’ গ্রি ব্র্যান্ডের একটি এয়ার কুলার বিক্রির পোস্ট করে আরেক ব্যক্তি লিখেছেন, ‘আগামী সপ্তাহে আমেরিকা চলে যাচ্ছি, তাই বিক্রি করে দেব।’

আকাশ আহরিমান নামে আরেক ব্যক্তি লিখেছেন, ‘এই জিনিসটা পরশু শ্বশুরের জন্য কিনে এনেছিলাম। ঘর একদম বরফের মতো ঠান্ডা করে দেয়। কিন্তু আজ ওনাকে ডাক্তার দেখানোর পর ডাক্তার বললো, ওনার এইসব এয়ার কুলারের বাতাস লাগানো একবারেই যাবেনা, তাই এটা আর কোনো কাজে লাগছেনা, বিক্রি করে দিবো।’

মাসোক রানা নামের আরেক ব্যক্তি লিখেছেন, ‘এইটা কেনার একদিন পরেই লটারিতে আরেকটা পেয়েছি, তাই সেল করে দেবো।’

এদিকে এয়ারকুলার বিক্রির এমন পোস্ট নিয়ে আলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আলিফ শেখ নামের এক ব্যক্তি মন্তব্য করেছেন, ‘যেই কেনে তারই  ভিসা হয়ে যাচ্ছে, রহস্যটা কী রে ভাই।’ আরেক ব্যক্তি লিখেছেন, আপনার যদি ভিসা না হয় তবে দ্রুত একটা এয়ারকুলার কিনুন, ভিসা হয়ে যাবে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত