বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গরমে বেছে নিন সুতির অন্তর্বাস

আপডেট : ০১ মে ২০২৪, ০১:১৪ পিএম

গরমে স্বাচ্ছন্দ্যের পোশাক পরা সত্যিই জরুরি। সেই সঙ্গে যে আরামদায়ক অন্তর্বাস পরাও যে প্রয়োজন। কারণ ভুল ফ্যাব্রিকের অন্তর্বাস পরলে ত্বকেরও ক্ষতি হতে পারে। কিন্ত এত নিয়ম জানার পরেও কি নারীরা তা মেনে চলেন কিংবা নিজের কম্ফোর্টকে গুরুত্ব দেন? আর তা করেন না বলেই এই গরমে নানারকম সমস্যায় পড়েন। এমনকী ত্বকের ভয়াবহ ক্ষতি পর্যন্ত হয়! 

গরমের অন্তর্বাস বেছে নেওয়ার সময়ে সবার প্রথমে তার ফ্যাব্রিকের দিকে নজর দেওয়া উচিত। অন্তর্বাসের ফ্যাব্রিক যদি ভালো না হয়, তাহলে ত্বকের অস্বস্তির কারণ হয়ে উঠতে পারে। এমনকী স্কিন ব়্যাশ পর্যন্ত হতে পারে। তাই এমন ফ্যাব্রিকের অন্তর্বাস বেছে নিন, যা পরে আরাম পাবেন। সেক্ষেত্রে সুতির ব়্যাপিড ড্রাই অন্তর্বাস বেছে নিতে পারেন। এটি পরেও স্বাচ্ছন্দ্য পাবেন আর ঘামে বেশিক্ষণ ভিজে থাকবে না। 

খুব চাপা অন্তর্বাস এই সময়ে না পরাই ভালো। নাহলে ত্বকে ব়্যাশ বেরিয়ে যেতে পারে। এই গরমে ফ্যান্সি লেসের অন্তর্বাস না পরাই ভালো। তাছাড়া সিন্থেটিকের অন্তর্বাসও শরীরের জন্যে ক্ষতিকারক হতে পারে। এমনকী ত্বকে ভরে যেতে পারে ব়্যাশ-চুলকানিও। তাই একটু সতর্ক থাকুন। গরমে সুস্থ থাকার জন্যে বেছে নিন সুতির কম্ফোর্টেবল অন্তর্বাস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত