সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মায়ের সুরে মেয়ের কণ্ঠে গান 

আপডেট : ১৩ মে ২০২৪, ০৪:২০ পিএম

মায়ের সুরে মেয়ের কন্ঠে নতুন গান নিয়ে এলো টাইম জোন নিবেদিত লিভিং রুম সেশান। ১২ মে মা দিবসের সন্ধ্যায় গানটি প্রকাশ করে সংগীতের এ নতুন প্লাটফর্ম। ‘মায়ের আঁচল’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন নতুন প্রজন্মের শিল্পী ইন্নিমা রোশনী।

পাভেল আরিনের সংগীত পরিচালনায় এ গানটিতে সুর দিয়েছেন তার মা জনপ্রিয় সংগীতশিল্পী আলেয়া বেগম। গানের কথা লিখেছেন মোয়াজ্জেম হোসেন।

শিল্পী পরিবারে জন্ম নেয়া ইন্নিমা রোশনী বাউল আবুল সরকারের কন্যা। মামার লেখা গানটি মায়ের মুখে ছোটবেলা থেকেই শুনে আসছেন। গানটি বড় ভাইও কন্ঠে তুলে নিয়েছিলেন। সবাই ভুলে গেলেও গানটি মনে মনে গুনগুন করতেন রোশনী। গান কাভার করে ইউটিউবে জনপ্রিয়তা অর্জন করলে একসময় মায়ের কাছে এ গানটিও আবদার করে বসেন মেয়ে।

তার কন্ঠে এ গানটি শুনে মুগ্ধ হন সংগীত পরিচালক পাভেল আরিন। তার স্টুডিওতে আমন্ত্রণ পান ইন্নিমা। গানটিও স্থান পায় লিভিং রুম সেশানে।

সংগীত জীবনের শুরুতেই মিউজিকের এত বড় প্লাটফর্মে সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত। তিনি বলেন, “গানটি শুনে আমার বাবা কেঁদেছেন। মাও দারুণ খুশী। এত সুন্দর ও সিম্পল মিউজিক অ্যারেঞ্জমেন্ট এ গানটি তৈরি করেছেন পাভেল ভাই যাতে গানটা আরও শ্রুতিমধুর হয়ে গেছে। আমি সত্যিই খুশি মা দিবসে মাকে এমন একটা উপহার দিতে পেরে। লিভিং রুম সেশানের প্রতিও আমার কৃতজ্ঞতা।”

বাংলা সংগীতের মহাজনদের গান নিয়ে যাত্রা শুরু করে পাভেল আরিনের ‘লিভিং রুম সেশান’।

গানের শুদ্ধতা ও মানের প্রতি যত্নশীল এ সংগীত পরিচালক জানালেন, “ইন্নিমার কণ্ঠে গানটি যখন শুনি আমার মনে হয়েছে মাকে নিয়ে লেখা আমাদের গানগুলোর মাঝে এ গানটি একটি বিশেষ জায়গা করে নিতে পারে। মায়ের প্রতি এমন নিবেদন কথা ও সুরে সত্যিই অনবদ্য। ইন্নিমাও প্রতিশ্রুতিশীল একজন শিল্পী। মা দিবসে মায়েদের প্রতি কৃতজ্ঞতা জানাতে আমাদের এ সামান্য উদ্যোগ।

টাইম জোন নিবেদিত ‘লিভিং রুম সেশান’-এর সিজন ওয়ানে নিয়মিত গান প্রকাশিত হচ্ছে এর ইউটিউব চ্যানেলে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত