সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

দুই অভিজ্ঞ ক্রিকেটার বাদ দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা ডাচদের

আপডেট : ১৩ মে ২০২৪, ০৮:৫৩ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নেদারল্যাডস। দুই অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিয়ে দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তারা হলেন ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যান ও অলরাউন্ডার ভ্যান ডার মারউই। তবে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর খবর, ইংলিশ কাউন্টি ক্লাবের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ এই দুজন, সেজন্যই নিজেদের জাতীয় দলে বিবেচনার জন্য নেই তারা।

আগামী ১ জুন শুরু হবে বিশ্বকাপ। তার দুই দিন আগে শুরু হবে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা ভাইটালিটি ব্লাস্ট। ফলে কাউন্টি ক্লাব ও জাতীয় দলের মধ্যে একটিকে বেছে নিতে বাধ্য হয়েছেন আইসিসি সহযোগী দেশটির ক্রিকেটাররা। ক্রিকইনফোর ধারণা, দুই আকারম্যান ও মারউই যথাক্রমে ডারহাম ও সমারসেটের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ।

ঘোষিত নেদারল্যান্ডসের ১৫ সদস্যের দলে নতুন মুখ ড্যানিয়েল ডোরাম। কোনো স্বীকৃত টি-টোয়েন্টি না খেলেই বৈশ্বিক আসরের দলে জায়গা পেয়েছেন ২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার। এছাড়া গত ফেব্রুয়ারিতে নেপালে ত্রিদেশীয় সিরিজে নামিবিয়ার বিপক্ষ ৬২ বলে ১৩৫ রানের ইনিংস খেলা মাইকেল লেভিট ডাক পেয়েছেন দলে। 

স্কট এডওয়ার্ডসের নেতৃত্ব বিশ্বকাপে সুযোগ পেয়েছেন বাস ডি লিডি, ওয়েসলি বারেসি, ম্যাক্স ও’দাউদের মত পরীক্ষিতরা।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি গ্রুপে নেদারল্যান্ডসের প্রতিপক্ষ বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। আগামী ৪ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে ডাচরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ ১৩ জুন। 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক দেখিয়েছিল নেদারল্যান্ডস। 

নেদারল্যান্ডসের স্কোয়াড :

স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিডি, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্লাসেন, কাইল ক্লেইন, লোগান ফন ভিক, ম্যাক্স ও’দাউদ, বিক্রম সিং, ভিভ কিংমা, ওয়েসলি বারেসি, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানারু ও টিম প্রিংলে।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত