শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

দুই ভুয়া এনএসআই সদস্যসহ প্রতারক চক্রের ৭ সদস্য আটক

আপডেট : ১৪ মে ২০২৪, ০৮:৩৯ এএম

জাতীয় নিরাপত্তা সংস্থায় (এনএসআই) চাকরি দেওয়ার নাম মোটা অঙ্কের টাকা নিয়ে করে ভুয়া নিয়োগ পত্র প্রদান এবং ভুয়া প্রশিক্ষণ দেওয়ার কাজে জড়িত প্রতারক চক্রের সাত সদস্যকে আটক করেছে গাজীপুর ডিবি পুলিশ। 

এক বার্তায় এনএসআই জানায়, ডিবি ও এনএসআই গাজীপুর মহানগরীর ৫২ নম্বর ওয়ার্ডের ভাদাম এলাকার ৫০ নম্বর বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলায় অভিযান চালানো হয়। অভিযানে সেখানে থেকে প্রতারক চক্রের পাঁচ সদস্য এবং দুইজন ভুয়া এনএসআই সদস্যকে আটক করা হয়। 

এছাড়া, ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন, সিম কার্ড, আইডি কার্ড, পরীক্ষার প্রবেশপত্র, স্টিলের লাঠি ও ইলেক্ট্রিক শকার জব্দ করা হয়। তারা বর্তমানে ডিবি পুলিশের হেফাজতে আছে। 

অভিযানকালে লিয়নকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে আটজনকে এনএসআইয়ের নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে। এর মধ্যে পাঁচজনকে ভুয়া প্রশিক্ষণ দিয়ে গত ২৭ এপ্রিল নীলফামারী জেলায় পাঠিয়ে দেয়। চাকরিপ্রার্থী প্রত্যেকের কাছ থেকে ১০ থেকে ১৫ লাখ করে টাকা নেয় তারা। চাকরিপ্রার্থীদের থেকে নেওয়া অর্থ নীলফামারী জেলায় বসবাসকারী জনৈক হুমায়ুন কবীর প্রিন্স নামক এক ব্যক্তির কাছে জমা আছে বলে জানায় তারা।

চক্রের সঙ্গে জড়িত অন্যান্যদের ধরতে পুলিশের অভিযান চলমান রয়েছে এবং অভিযান শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত