শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

শুক্রবার মেট্রোরেল চলার খবর নিয়ে যা বলল কর্তৃপক্ষ

আপডেট : ১৪ মে ২০২৪, ০৪:৪৮ পিএম

যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে মেট্রো রেল শুক্রবারও চালানোর প্রস্তুতি নিচ্ছে ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)- আজ মঙ্গলবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। তবে কর্তৃপক্ষ বলছে বিষয়টি গুজব।

ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ এ তথ্য নিশ্চিত করে বলেন, বিষয়টি নিয়ে এখনো কোনো আলোচনা হয়নি। এখন পর্যন্ত শুক্রবার মেট্রো চলার বিষয়টি গুজব। যদি এ রকম কোনো সিদ্ধান্ত হয় তাহলে আমাদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

এদিকে মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনিও শুক্রবারে মেট্রে চলার বিষয়টি নিশ্চিত করেননি। তিনি বলেন, আমরা মেট্রোর মাত্র একটি লাইন চালু করেছি। ধাপে ধাপে আরো পাঁচটি লাইন চালু হবে। পরে কোনো এক সময় শুক্রবার মেট্রো রেল চললেও চলতে পারে। তবে বিষয়টি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিন বেশ কয়েকটি গণমাধ্যমে জানানো হয়, যাত্রীদের চাহিদার পরিপ্রেক্ষিতে শুক্রবারও মেট্রো রেল চালুর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। ডিএমটিসিএল সূত্র উল্লেখ করে সংবাদমাধ্যমগুলো দাবি করে, আগামী জুলাই থেকে শুক্রবারও মেট্রো রেল চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। বর্তমানে মেট্রো রেল সপ্তাহের ছয় দিন সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে। শুক্রবার বন্ধ থাকে মেট্রো রেল চলাচল।

বর্তমান সময়সূচি অনুযায়ী, দিনের প্রথম ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশ্যে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। এ ছাড়া দিনের শেষ ট্রেন রাত ৯টায় উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে রাত ৯টা ৪০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত