মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মোদিকে কেন নিজ হাতে রান্না করা মাছ খাওয়াতে চাইলেন মমতা?

আপডেট : ১৫ মে ২০২৪, ০১:৪৫ পিএম

লোকসভা নির্বাচনে ভোটের প্রচারে গিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মাছ খাওয়ার নিমন্ত্রণ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, নিজের হাতেই রান্না করে মোদীকে মাছ খাওয়াবেন বলে জানান তিনি। নবরাত্রিতে মাছ-মাংস খাওয়া নিয়ে মোদির এক মন্তব্যের জেরে কটাক্ষ করেই এই নিমন্ত্রণ জানালেন তিনি।

সাম্প্রতিক সময়ে নবরাত্রির সময় বা শ্রাবণ মাসে মাছ-মাংস খাওয়া এবং তার ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করাকে 'মোগলদের মানসিকতা' বলে বিরোধীদের আক্রমণ করেন মোদী। জবাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, তিনি জাতপাতের ব্যাপার দেখেন না। 

মোদীকে উদ্দেশ্যে মমতা বলেন, ‘এখন আবার বলে বেড়াচ্ছেন মাছ খাবেন না, মাংস খাবেন না, ডিম খাবেন না, তো ব্যাঙের ছাতা খাবেন! যার যা ইচ্ছে খাবে, যে ভেজ ভালবাসে সে ভেজ খাবে, যে নন ভেজ খেতে চায় সে তাই খাবে। কেউ বিরিয়ানি ভালবাসে, কেউ দোসা ভালোবাসে, কেউ রুটি ভালবাসে, কেউ ধোকলা ভালবাসে। কেউ চিংড়ির মালাইকারি ভালবেসে...’। 

এরপরেই মমতা বলেন, ‘মোদীবাবু খেয়ে দেখুন না স্বাদটা কেমন। একটু খাবেন? তৈরি করে দেব। কথা দিচ্ছি, আমি নিজে করব। ছোটবেলা থেকে রান্না করেছি। রান্না জানি।’ 

তারপরেই মোদীর উদ্দেশে মমতা বলেছেন, ‘আর আপনি যদি ধোকলা খেতে বলেন, খাব, খেয়েছি, গুজরাটে পাওয়া যায়। দোসা খেতে বললে খাব। ভালবেসে খাব। জাতপাতের ব্যাপার নেই আমার কাছে।’

সূত্র: আজতক বাংলা। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত