রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বর্তমানে শঙ্কা মুক্ত গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আপডেট : ১৬ মে ২০২৪, ১১:১৯ এএম

বেশ কয়েকবার গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বর্তমানে তিনি কিছুটা শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পরিবেশমন্ত্রী টমাস তারাবা।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর অস্ত্রপচার ভালোভাবে সম্পন্ন হয়েছে। তিনি এখন কিছুটা শঙ্কা মুক্ত। আশা করছি তিনি প্রাণে বেঁচে যাবেন।’

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এর আগে গতকাল হামলার পর স্লোভাকিয়ার প্রতিরক্ষা মন্ত্রী জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রী ফিকো হামলায় গুরুতর আহত হওয়ার পর "জীবন মৃত্যুর মাঝে লড়াই করছেন"।

বুধবার দেশটির মধ্যাঞ্চলের হ্যান্ডলোভাতে একটি সরকারি বৈঠক শেষে বের হয়ে আসার পর সেখানে উপস্থিত জনতার মধ্য থেকে বন্দুকধারী ফিকোকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়েন। এ সময় একটি গুলি তার পেটে লাগে। গুলি লাগার পর তিনি মাটিতে পড়ে যান।

প্রথমে তাকে গাড়িতে করে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ফিকোকে হেলিকপ্টারে করে নেওয়া হয় বানস্কা বাইস্ট্রিকা হাসপাতালে।

সে সময় ঘটনাস্থল থেকে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাতুস সুতাজ এস্টোকা একে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত এবং হত্যাচেষ্টা হিসেবে বর্ণনা করেছেন।

এদিকে বিবিসি বলছে, ঘটনাস্থল থেকে সন্দেহভাজন একজনকে আটক করা হলেও প্রকৃত অপরাধীকে এখনও শনাক্ত করতে পারেনি পুলিশ। স্থানীয় গণমাধ্যম বলছে, প্রকৃত হামলাকারী ৭১ বছর বয়সী একজন লেখক এবং রাজনৈতিক কর্মী ছিলেন।

আর তাই সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্তের জন্য একটি ভিডিও স্লোভাক গণমাধ্যমে বার বার প্রচার করছে কর্তৃপক্ষ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত