মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

শনিবার শিরোপা বুঝে পাবে চ্যাম্পিয়ন বসুন্ধরা

ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন যাচ্ছেন কিংস অ্যারেনায়। সেদিন বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচ শেষে প্রিমিয়ার লিগ শিরোপা বসুন্ধরা কিংসের হাতে তুলে দিবেন তিনি

আপডেট : ১৬ মে ২০২৪, ০৮:৪১ পিএম

সাধারণত এমনটা হয় না। শিরোপা আগেভাগে নিশ্চিত হয়ে গেলেও চ্যাম্পিয়ন দলের হাতে তা শেষ ম্যাচে তুলে দেওয়ার রীতি। তবে এবার ঘটছে ব্যাতিক্রম। গেল শনিবার তিন ম্যাচ হাতে রেখেই টানা পঞ্চম লিগ শিরোপা নিশ্চিত করেছিল বসুন্ধরা। রীতি অনুসরণ করলে তাদের হাতে শিরোপা তুলে দেওয়ার কথা ২৯ মে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ম্যাচের পর।

তবে সেটা আগেভাগেই তুলে দেওয়া হচ্ছে চ্যাম্পিয়নদের হাতে। শনিবার কিংস অ্যারেনায় বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচ শেষে স্বাগতিক বসুন্ধরার হাতে কাঙ্ক্ষিত শিরোপা তুলে দিবেন ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

মূলত ক্রীড়ামন্ত্রীকে পাওয়া যাচ্ছে বলেই তড়িঘড়ি শিরোপা তুলে দেওয়ার আনুষ্ঠানিকতা সাড়ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিষয়টা জানিয়েছেন বাফুফের সহ-সভাপতি ও পেশাদার ফুটবল লিগ ম্যানেজমেন্ট কমিটির প্রধান ইমরুল হাসান। তিনি আবার একই সঙ্গে বসুন্ধরা কিংসের সভাপতিও। মন্ত্রীকে আমন্ত্রণ জানানোর পর তিনি থাকার প্রতিশ্রুতি দিয়েছেন, বলে জানান ইমরুল, 'মাননীয় মন্ত্রী থাকবেন বিধায় আমরা শিরোপাটা তার হাত দিয়ে তুলে দিতে চাইছি।'

ময়মনসিংহে মোহামেডানকে গত সপ্তাহে হারানোর সঙ্গে সঙ্গেই ধরাছোঁয়ার বাইরে চলে যায় বসুন্ধরা। তবে সেদিন সেভাবে উদযাপন করেনি দলটি। নিজেদের হোম ভেন্যুতে জাঁকজমকভাবে শিরোপা উদযাপনের পরিকল্পনা করেছিল তারা। তবে সেটা আগেভাগেই হয়ে যাচ্ছে বাফুফের সিদ্ধান্তে। একই সঙ্গে বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের অর্থায়নে নির্মিতব্য বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সও মন্ত্রীকে ঘুরে দেখানোর পরিকল্পনাও আছে। এর সঙ্গে উৎসবে বাড়তি মাত্রা যোগ করতে থাকবে আতশবাজির ব্যবস্থা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত