বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আলোচনা ব্যর্থ, বায়ার্নে থাকা হচ্ছে না টুখেলের

আপডেট : ১৭ মে ২০২৪, ০৬:৫৬ পিএম

বায়ার্ন সমর্থকদের হৃদয় ভাঙছে আরও একবার। কোচ টমাস টুখেলকে রেখে দেওয়ার কথা ভেবেছিল ক্লাব কর্তৃপক্ষ। টুখেলও চেয়েছিলেন থেকে যেতে। তবে সেটি হচ্ছে না। আলোচনার টেবিলে সমঝোতায় পৌঁছাতে পারেনি দুই পক্ষ। টুখেল নিজেই জানিয়েছেন এ কথা।

৫০ বছর বয়সী এ জার্মান কোচ শুক্রবার সংবাদ সম্মেলনে জানান, `এখানে আমার শেষ সংবাদ সম্মেলন এটা। ফেব্রুয়ারির সিদ্ধান্তই রয়ে গেছে। গত সপ্তাহে ক্লাবের সঙ্গে আবার আলোচনা হয়েছিল, কিন্তু আমরা সমঝোতায় পৌঁছতে পারিনি, তাই ফেব্রুয়ারির সিদ্ধান্তে অটল থাকছি আমরা।’

চলতি মৌসুম শেষে কোচ টমাস টুখেলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত বায়ার্নের বেশ পুরনো। এরপর লেভারকুসেনের কোচ জাবি আলোনসো, জার্মানি জাতীয় দলের কোচ নাগেলসম্যান ও অস্ট্রিয়া জাতীয় দলের কোচ রাল্ফ রাংনিকের পেছনে ছুটে ব্যর্থ হওয়ার পর ফের টুখেলেই আস্থা রাখতে চেয়েছিল জার্মানির সফলতম ক্লাবটি।

টুখেলও জুড়ে দিয়েছিলেন পেছন্দের খেলোয়াড় কেনাসহ বেশ কিছু শর্ত। এ নিয়ে আলোচনা সফল না হওয়ায় তাই মৌসুম শেষে দায়িত্ব ছাড়ার কথা নিশ্চিত করে দিয়েছেন টুখেল।

গত বছরের মার্চে জুলিয়ান নাগেলসম্যানের উত্তরসূরি হিসেবে বায়ার্নের ডাগআউটে দাঁড়ান টুখেল। জেতেন শিরোপা। তবে চলতি মৌসুমে ভালো শুরুর পর খেই হারায় বায়ার্ন। ১১ বছর পর হাতছাড়া হয় বুন্দেসলিগা শিরোপা। জার্মান কাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয় তৃতীয় স্তরের দলের কাছে হেরে। আর সবশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায়ের পর শিরোপা শূন্য মৌসুম কাটাতে হচ্ছে বায়ার্নকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত