সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দক্ষিণ এশীয় টিটিতে রৌপ্য নিয়ে এলেন বাংলার ছেলেরা

আপডেট : ২৮ মে ২০২৪, ০৬:৩৩ পিএম

সাউথ এশিয়ান ইয়ুথ টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে সুখবর এনেছেন বাংলাদেশের ছেলেরা। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ক্যাটাগরির এ প্রতিযোগিতায় রৌপ্য পদক অর্জন করেছে বাংলাদেশ। তাতে সুযোগ মিলেছে ২৮তম এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে খেলার।

আগামী ৩০ জুন থেকে ৬ জুলাই চায়নার চংকুইঙ্গ শহরে বসবে টেবিল টেনিসের ২৮তম এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপের আসর। এশিয়াতে ৪৩টি দেশকে পাঁচটি রিজিয়নে ভাগ করে প্রতিটি রিজিয়ন থেকে দুটি করে মোট দশটি টিম চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে খেলবে। এছাড়াও থাকবে গতবারের চার সেমিফাইনালিস্ট চীন জাপান, কোরিয়া ও ভারত।

ক্যান্ডিতে সাউথ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই সেটে এগিয়ে থাকলেও পরে ২-৩ হেরে যায় বাংলাদেশের বালক টিম। তবে পরের ম্যাচগুলোতে পাকিস্তা, মালয়েশিয়া ও নেপালকে ৩-০ সেটে হারায় বাংলাদেশ। এতেই আসরে রৌপ্য পদক ও এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত হয়। শ্রীলঙ্কা হয় চ্যাম্পিয়ন।

ছেলেদের সফলতার দিনে অবশ্য মেয়েরা শেষ হাসি হাসতে পারেনি। মেয়েদের বিভাগে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করেছে ভারত ও শ্রীলঙ্কা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত