সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আমি ফেল করা লোক না, বললেন ডিপজল

আপডেট : ২৮ মে ২০২৪, ০৮:৪৯ পিএম

নির্বাচনের এক মাস পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে চিত্রনায়িকা নিপুণ আক্তার আদালতে রিট করলে সমিতির সাধারণ সম্পাদক হিসেবে মনোয়ার হোসেন ডিপজলকে দায়িত্ব পালন থেকে বিরত রাখতে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেয়।

এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ডিপজল আবেদন করেন, যার ওপর সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানি হয়। শুনানি শেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে  ডিপজলকে দায়িত্ব পালন থেকে বিরত রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের দায়িত্ব ও কার্যক্রম পরিচালনায় আইনগত কোনো বাধা নেই।

ডিপজলের ভাষ্যে, ‘এই আদেশে সত্যের জয় পেয়েছি। যেটা সত্য, সেটা অবশ্যই সত্যই থাকবে। আমি তো ফেল করা লোক না যে ফেল করেছি। এটা তো পাস। আমি আদালতকে বলেছি, এটা আমার বিরুদ্ধে গিয়ে করেছে, বেআইনিভাবে। ঠিক করেনি। এই রায়ের পর শিল্পীরা যোগাযোগ করেছে, শুভকামনা জানিয়েছে। শিল্পীদের সঙ্গে থেকে কাজ করার ইচ্ছা আছে দেখেই গিয়েছিলাম এবং এখনো আছি। তাদের পক্ষেই কাজ করার চেষ্টা আছে এবং তা–ই করব।’

দুই বছরের কাজের পরিকল্পনা প্রসঙ্গে ডিপজল বলেন, ‘কাজ শুরু করার আগেই যদি মনমানসিকতা ভালো না থাকে, তো একটা লোক কীভাবে কাজ করবে। আমি তো শিল্পীদের পাশে থেকেই কাজ করতে গিয়েছি। আমার অবশ্যই ভালো কিছু করার পরিকল্পনা আছে, ভালো কিছু করব।’

এর আগে গত ১৯ এপ্রিল শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়। ঘোষিত ফলাফলে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত