সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রাথমিকে তৃতীয় ধাপে মৌখিক পরীক্ষা গ্রহণে বাধা নেই

আপডেট : ৩০ মে ২০২৪, ০৫:১৯ পিএম

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের মৌখিক পরীক্ষা নিতে আর বাধা নেই। মৌখিক পরীক্ষার ওপর হাইকোর্ট যে স্থগিতাদেশ দিয়েছিলেন আপিল বিভাগের চেম্বার আদালত সেই স্থগিতাদেশ তুলে দিয়েছেন। একইসঙ্গে প্রশ্নফাঁসের অভিযোগের বিষয়ে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করা যাবে না বলে আদেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের আদেশের রাষ্ট্রপক্ষের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার চেম্বার আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেলারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেলারেল শেখ মোহাম্মদ মোরশেদ। রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ দেশ রূপান্তরকে বলেন, ‘হাইকোর্টের আদেশটি স্থগিত থাকবে। তবে প্রশ্নফাঁসের ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ফল ঘোষণা করা যাবে না বলে আদেশ দিয়েছেন আদালত। এ সিদ্ধান্তের ফলে মৌখিক পরীক্ষা গ্রহণে কোনো বাধা নেই।’ 

এর আগে গত ২৮ মে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষাসহ নিয়োগ কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

এর আগে গত ২২ এপ্রিল ২১ জেলা- ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর, কিশোরগঞ্জ, রাজবাড়ী, শরিয়তপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চাঁদপুর, ব্রাক্ষ্মণবাড়ীয়া গৃহীত লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

সংশোধিত ফলাফলে পরীক্ষায় ৪৬ হাজার ১৯৯ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। সেদিন সকালে ফল প্রকাশ করা হয়েছিল, তখন উত্তীর্ণের সংখ্যা ছিল ২৯ হাজার ৫৭ জন। পরে মধ্যরাতে এ ফল প্রকাশ করা হয়। গত ২৯ মার্চ এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত