শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রাস্তায় প্রকাশ্যে হামলার শিকার ডেনমার্কের প্রধানমন্ত্রী

  • কোপেনহেগেনে একটি নির্বাচনী কাজে অংশ নিতে গিয়ে এ হামলার শিকার হন ফ্রেডিরিকসেন
  •  ঘটনায় একজনকে আটক করা হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ
আপডেট : ০৮ জুন ২০২৪, ০৯:৫৮ এএম

রাস্তায় প্রকাশ্যে হামলার শিকার হয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন। দেশটির রাজধানী কোপেনহেগেনের কুলতরভেত এলাকার একটি রাস্তায় এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, ‘স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় কোপেনহেগেনের কুলতরভেত শহরের কেন্দ্রস্থলে এক ব্যক্তি ডেনমার্কের প্রধানমন্ত্রীর দিকে হেঁটে আসেন এবং তাঁর ওপর হামলা করেন। প্রধানমন্ত্রী এই ঘটনায় হতবাক হয়ে পড়েছেন।‘

কোপেনহেগেনে একটি নির্বাচনী কাজে অংশ নিতে গিয়ে এ হামলার শিকার হলেন ফ্রেডিরিকসেন।

এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ। তবে কি কারণে হামলা করা হয়েছে সে বিষয়ে তারা তাৎক্ষণিকভাবে বেশি কিছু জানায়নি।

ঘটনাস্থলে দায়িত্ব পালনরত এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই ঘটনার পরপরই সেখান থেকে প্রধানমন্ত্রীকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

ডেনমার্ক টিভি২-এর খবরে বলা হয়, এ হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তাঁর দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচনের মাত্র দুই দিন আগে এই হামলার ঘটনা ঘটল। এ ঘটনাকে ঘৃণ্য কাজ বলে উল্লেখ করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান উরসুলা ভন ডার লেন।

এর আগে গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। গুরুতর আহত অবস্থা থেকে তিনি বেঁচে ফিরলেও তাঁকে বেশ কিছু অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত