শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

প্রিয় দলের জন্য আঙুল কেটে মন্দিরে উৎসর্গ করলেন যুবক

আপডেট : ০৯ জুন ২০২৪, ০৮:৪৮ পিএম

ভারতের লোকসভা নির্বানে ভোট গণনার দিন সকাল থেকে মনমরা হয়ে পড়েছিলেন দুর্গেশ পাণ্ডে (৩০) নামে এক যুবক। তার পছন্দের দল পিছিয়ে ছিল গণনার প্রাথমিক ‘ট্রেন্ডে’। তখনই মন্দিরে গিয়ে কালী মন্দিরে মানত করে এসেছিলেন। দেবীকে দেওয়া কথা রাখতে সে দিন সন্ধ্যায় এনডিএ-র জয়ের পর নিজের হাতের আঙুল কেটে মন্দিরে উৎসর্গ করে দেন তিনি। মুহূর্তে রক্তে ভেসে যায় মন্দির চত্বর। আঙুলটি আর জোড়া লাগানো যায়নি।

ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তীসগঢ়ের বলরামপুর এলাকায়। দুর্গেশ পাণ্ডে নামে ওই যুবক বিজেপির সমর্থক। যুবক পরে জানিয়েছেন, কালী মন্দিরে তিনি বিজেপি এবং এনডিএ-র জয়ের জন্য প্রার্থনা করেছিলেন। মানতও করেছিলেন অঙ্গ উৎসর্গ করার। বিকালের দিকে যখন ‘ট্রেন্ড’ মোটামুটি স্পষ্ট, এনডিএ যখন সংখ্যাগরিষ্ঠতার জাদুসংখ্যা পেরিয়ে গিয়েছে, তখন আবার তিনি ওই মন্দিরে যান। কিছু না ভেবেই নিজের বাঁ হাতের একটি আঙুল কেটে ফেলেন।

প্রাথমিকভাবে কাপড় বেঁধে রক্ত বন্ধ করতে চেয়েছিলেন যুবক। তাতে লাভ হয়নি। মন্দিরে উপস্থিত অন্যরা যুবককে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে তাকে স্থানান্তরিত করা হয় অম্বিকাপুর মেডিকেল কলেজ হাসপাতালে। অস্ত্রোপচার করে রক্তক্ষরণ বন্ধ করেন চিকিৎসকরা। তবে বেশি দেরি হয়ে যাওয়ায় আঙুলটি আর জোড়া লাগানো সম্ভব হয়নি। যুবকের শারীরিক পরিস্থিতি বর্তমানে স্থিতিশীল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত