মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পুলিশের গুলিতে পুলিশ নিহত: তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

আপডেট : ১০ জুন ২০২৪, ০৩:৩৫ পিএম

রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনের ফিলিস্তিন দূতাবাসের সামনে ডিউটিরত কনস্টেবল মনিরুল ইসলামকে গুলি করে হত্যার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীমকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

আজ সোমবার (১০ জুন) দুপুরে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ. মহিদ উদ্দিন এ তথ্য জানান। তিনি জানান, কমিটিকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে পুলিশ সদস্য হত্যা মামলায় গ্রেপ্তার কনস্টেবল কাউসার আলীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মনিরুল হক (২৭) শনিবার কনস্টেবল কাওছার আলীর সাথে গুলশান থানাধীন বারিধারা ডিপ্লোমেটিক জোনে ফিলিস্তিন দূতাবাসের পুলিশ বক্সে রাত ৯ টা থেকে ভোর ৬ টা  পর্যন্ত  সশস্ত্র অবস্থায় ফিলিস্তিন দূতাবাসের নিরাপত্তা মূলক ডিউটিতে নিয়োজিত ছিল। ডিউটিকালে শনিবার রাত পৌনে ১২ টার দিকে কাওছার আলীর সাথে ডিউটি করা নিয়ে মনিরুলে  সাথে বাকবিতন্ডা হয়। বিতন্ডার একপর্যায়ে কাওছার আলী উত্তেজিত হয়ে মনিরুলকে কোনো কিছু বুঝে ওঠার আগেই অস্ত্র দিয়ে এলোপাথারি গুলি করতে থাকে। তার গুলিতে মনিরুল ফিলিস্তিন দূতাবাসের পুলিশ বক্সের সামনে মারা যায়।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত