সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দুই দিনে জব্দ ৮১০ বস্তা ভারতীয় চিনি, আটক ৪

আপডেট : ১৪ জুন ২০২৪, ০৫:০৭ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুই দিনে ভারত থেকে চোরাই পথে আসা ৮১০ বস্তা চিনি জব্দ করেছে পুলিশ। স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, জব্দ করা এসব চিনির দাম আনুমানিক ৪০ লাখ টাকা। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, আজ শুক্রবার সকালে ঈশ্বরগঞ্জ পৌর এলাকা থেকে ট্রাকভর্তি ৪৫০ বস্তা চিনি জব্দ করা হয়। এ সময় আটক হন  ট্রাকের চালক ইমন চৌহান (২৪)। তার বাড়ি নেত্রকোণার সদর উপজেলায়। তিনি ওই এলাকার রঞ্জিত চৌহানের ছেলে।

এর আগে গত বুধবার রাতে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়ের বাজার এলাকায় ট্রাক থেকে ১৫০ বস্তা চিনি উদ্ধার করা হয়। আটক করা হয় মিঠুনুর রহমান পাপ্পু নামে একজনকে। পাপ্পুর বাড়ি নেত্রকোণার মদন উপজেলায়। তিনি ওই এলাকার মিজানুর রহমানের ছেলে। 

এছাড়াও একইদিন রাতে ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় একটি ট্রাক থেকে ২১০ বস্তা চিনি জব্দ করা হয়। আটক করা হয় দুইজনকে। আটকরা হলেন রাজশাহী জেলার বাঘা থানার মৃত খবির আলীর ছেলে দুলাল আলী (৪৫), চারঘাট থানার রামচন্দ্রপুর এলাকার সাজদার আলীর ছেলে হাকিম আলী (১৯)।

পুলিশ ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, রাজস্ব ফাঁকি দিয়ে প্রভাবশালীদের ছত্রছায়ায় ভারত থেকে চোরাই পথে আসা এসব চিনির ব্যবসা করছেন ঈশ্বরগঞ্জের কিছু অসাধু ব্যবসায়ী। অভিযান চালিয়ে গত দুই দিনে চিনিভর্তি তিনটি ট্রাকসহ ৮১০ বস্তা চিনি জব্দ করে পুলিশ। 

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, ‘দুইদিনের অভিযানে চোরাই পথে আসা ৮১০ বস্তা চিনিসহ ৪ জনকে আটক করা হয়েছে। বুধবার রাতে আটকদের মামলা দিয়ে বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে। শুক্রবার যাকে আটক করা হয়েছে তার বিরুদ্ধে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।’

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত